thereport24.com
ঢাকা, সোমবার, ২৩ জুলাই ২০১৮, ৮ শ্রাবণ ১৪২৫,  ৯ নভেম্বর ১৪৩৯

খালেদাকে শ্যোন অ্যারেস্ট দেখানো হয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী

২০১৮ ফেব্রুয়ারি ১৩ ১৪:৩৮:৪৭
খালেদাকে শ্যোন অ্যারেস্ট দেখানো হয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক : খালেদা জিয়াকে কোনও মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানো হয়নি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে এক ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

খালেদা জিয়াকে শ্যোন অ্যারেস্ট দেখানোর সম্ভাবনা বিষয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদকে সঠিক নয় বলেও দাবি করেন তিনি।

ব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জিয়া অরফারেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে আছেন। এছাড়া তার বিরুদ্ধে শাহবাগ থানায় দায়ের করা বড়পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলা ও তেজগাঁও থানায় দায়ের করা গ্যাটকো দুর্নীতি মামলা রয়েছে। এ দুটি মামলায় তার বিরুদ্ধে পিডব্লিউ (প্রোডাকশন ওয়ারেন্ট) রয়েছে। উনি বর্তমানে জামিনে রয়েছেন। উনি যদি নিয়মিত এসব মামলায় হাজিরা দেন তাহলে তাকে আর গ্রেফতার দেখানো লাগবে না।

তিনি বলেন, এর বাইরে খালেদা জিয়াকে আর কোনও মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর বিষয়টি আমলে নেওয়া হয়নি। তাই, সংবাদ মাধ্যমে যে শ্যোন অ্যারেস্টের সংবাদ বেরিয়েছে এটি সঠিক নয়।

খালেদা জিয়ার বিরুদ্ধে শাহবাগ থানায় দায়ের করা বড়পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলা ও তেজগাঁও থানায় দায়ের করা গ্যাটকো দুর্নীতি মামলার প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ দুটি মামলার পরবর্তী তারিখ একটি ১৮ ফেব্রুয়ারি, অপরটি ৪টি মার্চ। এসব মামলায় তার হাজিরা দেওয়ার বিষয়টি আদালত ও জেল কর্তৃপক্ষের ওপর নির্ভরশীল।

ব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত মূলহোতারা অবিলম্বেই গ্রেফতার হবে। প্রশ্ন ফাঁসের অভিযোগে যাদের গ্রেফতার করা হয়েছে তারা প্রশ্নফাঁসের কোনও না কোনও প্রক্রিয়ার সঙ্গে জড়িত। আইন-শৃঙ্খলা বাহিনী সুনির্দিষ্টভাবে শনাক্ত করেই এদের গ্রেফতার করেছে।

(দ্য রিপোর্ট/এনটি/ফেব্রুয়ারি ১৩, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে