thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

রাঙামাটিতে প্রতিবন্ধী বালককে পিটিয়ে গুলি করেছে পুলিশ

২০১৮ ফেব্রুয়ারি ১৪ ১৮:২৮:৪৯
রাঙামাটিতে প্রতিবন্ধী বালককে পিটিয়ে গুলি করেছে পুলিশ

রাঙামাটি প্রতিনিধি : রাঙামাটিতে ছাত্রলীগ ও পুলিশের ধাওয়া পাল্টা-ধাওয়ার সময় পুলিশের হামলার শিকার হয়েছে বিপ্লব মজুমদার নামে এক প্রতিবন্ধী বালক। তাকে লাঠি দিয়ে বেদম প্রহারের পর হাতে রাবার বুলেট ছোঁড়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শহরের কলেজ গেইট এলাকায় এই হামলার শিকার হয় সে। বর্তমানে রাঙামাটি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বিপ্লব মজুমদার। তার বাড়ি কাউখালী উপজেলার ঘাগড়ায়।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) আহত প্রতিবন্ধী বালক বিপ্লব মজুমদার জানান, রাঙামাটিতে কাজ সেরে গ্রামের বাড়ি ঘাগড়া যাওয়ার সময় গণ্ডগোল শুরু হয়। এ সময় সে কলেজ গেইট এলাকার একটি দোকানে আশ্রয় নেয়। কিন্তু দোকানদার তাকে দোকান থেকে বের করে দেয়। সেখান থেকে বের হয়ে চলে যাওয়ার সময় পেছন থেকে পুলিশ এসে লাঠি দিয়ে তাকে পেটাতে থাকে। এ সময় সে নিজেকে প্রতিবন্ধী বলে জানায়। তখন ওই পুলিশ সদস্য বলে ‘তুই প্রতিবন্ধী হলে এখানে আসছস কেনো’। কোনোমতে স্ক্র্যাচে ভর করে কিছুদূর এগিয়ে যায় সে। এ সময় পেছন থেকে রাবার বুলেট ছোঁড়ে পুলিশ। এতে বিপ্লবের ডান হাতের আঙ্গুলে বুলেট লাগে। আর পুলিশ এসে আবারো পেটাতে থাকে। পরে পার্শ্ববর্তী মসজিদের ইমাম তাকে মসজিদের ভেতর নিয়ে যায়।

এর পর অতিরিক্ত রক্তক্ষরণে অজ্ঞান হয়ে পড়ে বিপ্লব। পরে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

হাসপাতালের বিছানায় যন্ত্রণায় কাতর বিপ্লব আরও জানায়, আমাকে না মারার জন্য পথচারীরা অনুরোধ করলেও পুলিশ তাদের কথা শুনেনি। আমাকে তারা লাঠি দিয়ে পিটিয়েছে। হাতের আঙ্গুল থেকে বুলেট বের করেছে ডাক্তাররা।

এই ব্যাপারে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সত্যজিৎ বড়ুয়া জানান, পুলিশ জেনে-শুনে কোনো প্রতিবন্ধীকে আঘাত করবে না। তারপরেও বিষয়টি সম্পর্কে খোঁজ নেওয়া হবে।

(দ্য রিপোর্ট/এনটি/ফেব্রুয়ারি ১৪, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর