thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

রোনালদোর জোড়া গোলে পিএসজিকে হারাল রিয়াল

২০১৮ ফেব্রুয়ারি ১৫ ১০:২০:৪০
রোনালদোর জোড়া গোলে পিএসজিকে হারাল রিয়াল

দ্য রিপোর্ট ডেস্ক : এবার চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বেও জ্বলে উঠলেন ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগিজ ফরোয়ার্ডের জোড়া গোলে শেষ ষোলোর প্রথম লেগে পিছিয়ে পড়েও পিএসজিকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ।

মাঠে গড়ানোর আগেই এই ম্যাচ ছড়িয়েছিল উত্তেজনার বারুদ। সান্তিয়াগো বার্নাব্যুতে বুধবার রাতে ম্যাচেও উত্তেজনার একটুও কমতি ছিল না। আক্রমণ, পাল্টা-আক্রমণ, ফাউল, হলুদ কার্ড, কী ছিল না ম্যাচে। ১৪ মিনিটে যেমন অযথায় নাচোকে পেছন থেকে ফাউল করে নেইমার দেখলেন হলুদ কার্ড।

২৮ মিনিটে গোল করার ভালো সুযোগ পেয়েছিলেন নেইমার। মাঝ মাঠ থেকে ভেরাত্তি বল বাড়িয়েছিলেন আদ্রিয়েন র‌্যাবিওটকে। তিনি আবার এগিয়ে এসে বক্সের ভেতর বল দেন নেইমারকে। কিন্তু শট নিতে বেশি দেরি করে ফেলেন ব্রাজিল অধিনায়ক, নিয়ন্ত্রণ হারান বলের।

পাল্টা-আক্রমণে গোল পেতে পারত উল্টো রিয়াল মাদ্রিদ। কিন্তু সুবর্ণ সুযোগ কাজে লাগাতে পারেননি রোনালদো। বাঁ দিক থেকে দারুণভাবে বক্সের সামনে রোনালদোকে বল বাড়িয়েছিলেন মার্সেলো। রোনালদোর সামনে শুধু গোলরক্ষক। কিছুটা ওপরে উঠে আসা গোলরক্ষকের মুখে শট মেরে সুযোগ হারান পর্তুগিজ ফরোয়ার্ড।

সেই হতাশার রেশ কাটতে না-কাটতেই গোল হজম করে বসে রিয়াল মাদ্রিদ। ৩৩ মিনিটে বার্নাব্যুর রিয়াল সমর্থকদের হতাশায় ডুবিয়ে পিএসজিকে এগিয়ে দেন র্যাাবিওট। কাইলিয়ান এমবাপে ক্রস দিয়েছিলেন বক্সের ভেতরে। সেখান থেকে ব্যাকহিল করেছিলেন নেইমার। বল পেয়ে জোরালো শটে লক্ষ্যভেদ করেন র্যাতবিওট।

প্রথমার্ধের নির্ধারিত সময়ের শেষ মিনিটে পেনাল্টি থেকে রিয়ালকে সমতায় ফেরান রোনালদো। পিএসজির ডিফেন্ডার সেলসো বক্সের ভেতর ফাউল করেন টনি ক্রুসকে। তাতে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। স্পট-কিকে ডান পায়ের শটে পিএসজির গোলরক্ষককে পরাস্ত করেন রোনালদো।

এই গোলে চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে একক কোনো ক্লাবের হয়ে ১০০ গোল করলেন রোনালদো। পাশাপাশি টানা সাত মৌসুমে ইউরোপ সেরার মঞ্চে ১০ কিংবা এর বেশি গোল করলেন। প্রতিযোগিতার ইতিহাসে আর কোনো খেলোয়াড়ের দুইবারের বেশি এই কীর্তি নেই।

৫৪ মিনিটে আবার এগিয়ে যেতে পারত পিএসজি। দানি আলভেজের কাটব্যাকে বল পেয়ে জোরালো শট নিয়েছিলেন র্যাোবিওট। কিন্তু তার শট ব্লক করে গোলবঞ্চিত করেন রামোস। পিএসজির খেলোয়াড়দের হ্যান্ডবলের আবেদনে সাড়া দেননি রেফারি।

৭৬ মিনিটে দারুণ এক সুযোগ পেয়েছিল পিএসজি। নেইমারের পাস থেকে বল পেয়েছিলেন ইউরি। ডান দিক থেকে তার বাড়ানো বলে পা ছোঁয়ালেই গোল। কিন্তু এমবাপে ও আলভেজ বলের নাগালই পাননি।
উল্টো ৮৩ মিনিটে গোল খেয়ে বসে পিএসজি। নিজের জোড়া গোলে রিয়ালকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন রোনালদো। বাঁ দিক থেকে মার্কো এসেনসিওর নিচু ক্রস সামনে এগিয়ে ক্লিয়ার করতে চেয়েছিলে পিএসজির গোলরক্ষক। কিন্তু ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি। হাঁটু দিয়ে বল জালে জড়ান রোনালদো।

তিন মিনিট পরই আচমকা শটে গোল করে পিএসজির ম্যাচে ফেরার শেষ আশাটুকুও ধুলোয় মিশিয়ে দেন মার্সেলো। এসেনসিওর বাড়ানো বল থেকে জোরালো শটে জালে জড়িয়ে দেন ব্রাজিলিয়ান এই ডিফেন্ডার। তাতে রিয়ালের জয়ও নিশ্চিত হয়ে যায়।

(দ্য রিপোর্ট/এনটি/ফেব্রুয়ারি ১৫, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর