thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৮ শাওয়াল 1445

টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বোচ্চ স্কোর

২০১৮ ফেব্রুয়ারি ১৫ ১৯:০৬:৪৯
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বোচ্চ স্কোর

দ্য রিপোর্ট ডেস্ক: ২০ ওভার শেষে বাংলাদেশের স্কোর ৫ উইকেটে ১৯৩ রান। এটাই বাংলাদেশের টি-টোয়েন্টিতে সর্বোচ্চ স্কোর।

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু পেয়েছিল বাংলাদেশ। অভিষিক্ত জাকির হাসান চতুর্থ ওভারের শেষ বলে ফিরে যাওয়ার আগে স্কোরবোর্ডে উঠেছে ৪৯ রান। মারমুখো ব্যাটিংয়ে টি–টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম ফিফটি তুলে নেন সৌম্য সরকার। কিন্তু ১১তম ওভারে ছোটখাটো মড়ক লাগে বাংলাদেশের ইনিংসে। তিন বলের মধ্যে ফিরে যান সৌম্য ও আফিফ হোসেন।

২ ছক্কা ও ৬ বাউন্ডারিতে ৩০ বলে আন্তর্জাতিক টি–টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম ফিফটি তুলে নেন সৌম্য। কিন্তু ১১তম ওভারে ব্যক্তিগত ৫১ রানে জীবন মেন্ডিসের বলে এলবিডব্লু হয়ে ফিরে যান এ ওপেনার। এক বল পরই লঙ্কান উইকেটরক্ষক নিরোশান ডিকভেলাকে ক্যাচ দেন অভিষিক্ত আফিফ। তাঁর কপাল খারাপ। মেন্ডিসের ডেলিভারি তাঁর উরুতে লেগে ব্যাটের কানা ছুঁয়ে জমা পড়ে ডিকভেলার গ্লাভসে। দারুণ উপস্থিত বুদ্ধির পরিচয় দিয়েছেন ডিকভেলা। কিন্তু চাপ সামলে নিয়েছেন মুশফিকুর রহিম (৬৬*) ও মাহমুদউল্লাহ (৪৩)। চতুর্থ উইকেটে ৭৩ রানের জুটি গড়েছেন দুজন।

দলে চার নতুন মুখের অভিষেক ঘটেছে। আফিফের মতো আন্তর্জাতিক অভিষেকে জাকির হাসানের শুরুটাও ভালো হয়নি। ৯ বলে ১০ রান করে দানুষ্কা গুনাতিলকার বলে বোল্ড হন তিনি। জাকির ছাড়াও বাংলাদেশ দলে অভিষিক্ত বাকি তিন নতুন মুখ হলেন আফিফ হোসেন, নাজমুল ইসলাম ও আরিফুল হক। চোটের কারণে দলে নেই তামিম ইকবাল। বিপিএলের গত আসরে দারুণ পারফরম্যান্স করেছেন জাকির হাসান ও আরিফুল। এ ছাড়া নিউজিল্যান্ডে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভালো খেলেছেন আফিফ হোসেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/ফেব্রুয়ারি ১৫, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর