thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

চট্টগ্রাম কর্নেলহাটে ভয়াবহ আগুন

২০১৮ ফেব্রুয়ারি ১৬ ১১:৫১:২৭
চট্টগ্রাম কর্নেলহাটে ভয়াবহ আগুন

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম নগরীতে আগুন লেগে বেশ কয়েকটি আসবাবপত্রের দোকান পুড়ে গেছে। শুক্রবার সকাল পৌনে ৯টার দিকে কর্নেল হাট সংলগ্ন সিটি গেট এলাকায় আগুনের সূত্রপাত হয়।

স্থানীয়দের বরাত দিয়ে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা বলেছেন, মীর ফিলিং স্টেশনের লাগোয়া একটি ফার্নিচার দোকানের কারখানায় প্রথম আগুন লাগে।

নগরীর প্রবেশপথ সিটি গেট এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশেই স্টিলের কাঠামোর উপর দুই তলাবিশিষ্ট এসব আসবাবপত্রের দোকান সারিবদ্ধভাবে অবস্থিত।

জাহাজের পুরনো আসবাবপত্র বিক্রির জন্য এসব দোকানে রাখা হয়। পাশাপাশি কাঠের ও লোহার তৈরি আসবাবপত্রও বিক্রি হয়। প্রতিটি দোকানের পেছনেই তাদের কারখানা।

ফায়ার সার্ভিসের চট্টগ্রাম অঞ্চলের উপ-সহকারী পরিচালক মো. জসিম উদ্দিন বলেন, মীর ফিলিং স্টেশনের তেলের রির্জার্ভারগুলো যেখানে রাখা হয় তার পাশেই একটি ফার্নিচার কারখানায় শুরুতে আগুন লাগে।

এরপর ফার্নিচার দোকানগুলোতে আগুন ছড়িয়ে পড়ে। স্টিল স্ট্রাকচারের প্রতিটি ফ্লোরে একাধিক ফার্নিচারের দোকান আছে। কাঠামো দেখে কমপক্ষে ১৫-২০টি দোকান পুড়ে গেছে বলে মনে হচ্ছে।

জসিম উদ্দিন বলেন, ‘এখানে প্রতিটি দোকানের মালিক একাধিক ব্যক্তি।’

মূলত শিপের (জাহাজের) ফার্নিচার বেশি থাকায় দাহ্য বস্তুর পরিমাণ ছিল বেশি। তাই দ্রুত আগুন ছড়িয়েছে।

সকাল ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা। এতে কাজ করে আগ্রাবাদ, বন্দর, নন্দনকানন, কুমিরা এবং কালুরঘাট ফায়ার স্টেশনের মোট ১৩টি গাড়ি।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা জসিম উদ্দিন বলেন, ‘আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি নিরূপণ তাৎক্ষণিকভাবে সম্ভব হয়নি।’

শুক্রবার হওয়ায় প্রায় সব দোকানই বন্ধ ছিল বলে কেউ হতাহত হয়নি বলে জানান তিনি।

(দ্য রিপোর্ট/এমএসআর/ফেব্রুয়ারি ১৬, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর