thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

৫ বুদ্ধিজীবীর সঙ্গে বিএনপির ১০ নেতার বৈঠক

২০১৮ ফেব্রুয়ারি ১৭ ২২:৫৮:৪৭
৫ বুদ্ধিজীবীর সঙ্গে বিএনপির ১০ নেতার বৈঠক

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাদণ্ড ও চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে দেশের অন্যতম শীর্ষ পাঁচ বুদ্ধিজীবীর সঙ্গে বৈঠক করেছেন বিএনপির ১০ নেতা।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক হয়।

বৈঠকে বিএনপির বর্তমানে কর্মকাণ্ডের প্রতি সমর্থ জ্ঞাপন করেছেন তারা। সংশ্লিষ্ট সূত্র এমনটাই জানিয়েছে।

এই ৫ বুদ্ধিজীবী হলেন, রাষ্ট্রবিজ্ঞানী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. এমাজউদ্দিন আহমেদ, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, সাংবাদিক মাহফুজ উল্লাহ, অর্থনীতিবিদ ড. মাহবুব উল্লাহ এবং রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক ড. দিলারা চৌধুরী।

বৈঠকে বিএনপির পক্ষে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. মঈন খান, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন, বরকত উল্লাহ বুলু, নিতাই রায় চৌধুরী।

বৈঠক সূত্রে জানা যায়, জনমত তৈরির পক্ষে পরামর্শ দিয়েছেন বুদ্ধিজীবীরা। কর্মসূচি চালিয়ে যাওয়ার পরামর্শও দিয়েছেন। বিশেষ করে রাজপথে সভা সমাবেশ চালিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন তারা।

গেলো ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ৫ বছরের সাজা হয় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার। একই মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৫ জনের ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এরপর থেকেই আন্দোলনে নামে বিএনপি।

এদিকে বৈঠক শেষ বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, ম্যাডামের রায়ের কপি পেতে দেরি হচ্ছে। তাই আইনজীবীদের সঙ্গে আলোচনা করেছি। এটা নিয়ে কিভাবে কি করা যায়, কপিটি কিভাবে দ্রুত পাওয়া যায় এ নিয়েই মূলত আইনজীবীদের সঙ্গে কথা বলেছি।

বৈঠকে বুদ্ধিজীবীদের অংশগ্রহণ কম হওয়ার কারণ জানতে চাইলে নজরুল ইসলাম খান গণমাধ্যমকে বলেন, সব বুদ্ধিজীবীকে আমন্ত্রণ জানানো হয়নি। আমরা বুদ্ধিজীবীদের প্রতিনিধিদেরকে ডেকেছি।

(দ্য রিপোর্ট/এনটি/ফেব্রুয়ারি ১৭, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর