thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

মেক্সিকোতে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ১৩

২০১৮ ফেব্রুয়ারি ১৭ ২৩:১২:২৩
মেক্সিকোতে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ১৩

দ্য রিপোর্ট ডেস্ক : মেক্সিকোতে শক্তিশালী ভূমিকম্প আঘাত হানার পর ক্ষয়ক্ষতি নিরূপণ করতে যাওয়া সামরিক হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনা ঘটেছে। এতে ১৩ জন নিহত হয়েছেন। খবর- রয়টার্সের।

হেলিকপ্টারে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ও ওসাকা রাজ্যের গভর্নর ছিলেন। তারা দুইজন অক্ষত থাকলেও এতে ঘটনাস্থলেই ১২ জন নিহত হয়। পরে হাসপাতালে নেওয়ার পর আরও একজনের মৃত্যু হয়।

মার্কিন ভূ-তত্ত্ব জরিপ সংস্থা ইউএসজিএস জানায়, ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল মেক্সিকোর ওয়াজাকা রাজ্যের পিনোতেপা দে ডন লুয়িস শহরের কাছে। মাটির ২৪ দশমিক ৬ কিলোমিটার গভীরে এই ভূমিকম্পের কেন্দ্রের অবস্থান। জায়গাটি রাজধানী মেক্সিকো সিটি থেকে প্রায় ৩৫০ কিলোমিটার দূরে। এই ভূমিকম্পের কারণে দেশটির দক্ষিণাঞ্চলীয় রাজ্য ওসাকায় কমপক্ষে ৫০টি ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। রাজ্যের গভর্নর জানিয়েছেন, এক লাখ মানুষ বিদ্যুৎহীন হয়ে পড়েছে।

হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার পর টেলিভিশন নেটওয়ার্ক টেলিভিসাকে স্বরাষ্ট্রমন্ত্রী আলফোসানো নাভারেতে বলেছেন, তার এবং ওসাকার গভর্নর আলেজান্দ্রো মুরাতের মারাত্মক কোনও ক্ষয়ক্ষতি হয়নি। হেলিকপ্টারটি অবতরণের সময় এই দুর্ঘটনা ঘটে বলে জানান তিনি।

(দ্য রিপোর্ট/এনটি/ফেব্রুয়ারি ১৭, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর