thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

ইরানে অর্ধশতাধিক যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত

২০১৮ ফেব্রুয়ারি ১৮ ১৬:১৭:৫১
ইরানে অর্ধশতাধিক যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত

দ্য রিপোর্ট ডেস্ক: ইরানে অভ্যন্তরীণ ফ্লাইটের একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে অর্ধশতাধিক যাত্রী নিহত হয়েছেন। রবিবার দেশটির জাগরোস পার্বত্যাঞ্চলে এই বিধ্বস্ত হওয়ার ঘটনা ঘটে।

দ্য এসিয়েমান এয়ারলাইনের জনসংযোগ বিভাগের পরিচালক মোহাম্মদ তাবাতাবাই এএফপিকে বলেন, স্থানীয় সময় সকাল ৮টার দিকে ফ্লাইটটি তেহরানের মেহরাবাদ বিমানবন্দর ছেড়ে যায়। গন্তব্য ছিল ইস্পাহান প্রদেশের ইয়াসুজ শহর।

মোহাম্মদ তাবাতাবাই রাষ্ট্রীয় সম্প্রচারকেন্দ্র আইআরআইবিকে বলেন, রাজধানী থেকে ৫০০ কিলোমিটার দক্ষিণে জাগরোস অঞ্চলের দেনা পর্বতে উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। ইয়াসুজ থেকে ২৩ কিলোমিটার দূরে ছিল তা। ‘ওই এলাকা তল্লাশির পর দুর্ভাগ্যবশত আমরা জানতে পারলাম উড়োজাহাজটি বিধ্বস্ত হয়েছে। অত্যন্ত কষ্টের সঙ্গে জানাচ্ছি সবাই নিহত হয়েছেন।’

উড়োজাহাজটিতে একটি শিশুসহ ৬০ জন যাত্রী ছিল। আর ছয়জন ক্রু ছিল।

ইরানের জাতীয় জরুরি পরিষেবা বিভাগের পক্ষ থেকে ঘটনাস্থলের উদ্দেশে একটি হেলিকপ্টার পাঠানো হয়েছে। তবে খারাপ আবহাওয়ার কারণে এটি অবতরণ করতে পারছে না। তবে ইরানের রেডক্রিসেন্টের দ্য ত্রাণ ও উদ্ধারকারী সংস্থা জানায়, ওই অঞ্চলে ১২টি দল পাঠানো হয়েছে।

জাতীয় জরুরি পরিষেবা বিভাগের মুখপাত্র মোজতবা খালেদি বলেন, ‘এই অঞ্চলটি পাহাড়ি এলাকা। তাই সেখানে অ্যাম্বুলেন্স পাঠানো যাচ্ছে না।’

(দ্য রিপোর্ট/এমএসআর/ফেব্রুয়ারি ১৮, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর