thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

নির্বাচন সুষ্ঠু করতে আনসারকে সজাগ থাকতে হবে : প্রধানমন্ত্রী

২০১৮ ফেব্রুয়ারি ১৯ ১৩:১৬:৩৪
নির্বাচন সুষ্ঠু করতে আনসারকে সজাগ থাকতে হবে : প্রধানমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক : আসন্ন জাতীয় নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে করতে কোনো অপশক্তি যেন দেশের শান্তি বিনষ্ট করতে না পারে সে জন্য আনসার বাহিনীকে সজাগ থাকতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকালে গাজীপুরের সফিপুরে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৮তম জাতীয় সমাবেশ ও কুচকাওয়াজ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এর আগে অনুষ্ঠানস্থলে পৌঁছার পরপরই প্রধানমন্ত্রীকে সশস্ত্র সালাম জানান আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবুজ খোলা জিপে চড়ে প্যারেড পরিদর্শন করেন। সাহসিকতা ও সেবামূলক কাজে বিশেষ ভূমিকা রাখার জন্য নির্ধারিত সদস্যদের প্রধানমন্ত্রী পদক পরিয়ে দেন।

শেখ হাসিনা বলেন, আপনারা সারাদেশে তৃণমূল পর্যায়ে কাজ করেন। তাই দরিদ্র ও সন্ত্রাসমুক্ত ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে আনসার বাহিনীকে বিশেষ ভূমিকা পালন করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা যখন সারাদেশে আগুনসন্ত্রাস সৃষ্টি করেছিল, তখন আপনারা তাদের সন্ত্রাসী কার্যক্রম বন্ধে বিশেষ ভূমিকা রেখেছিলেন।

তিনি আরও বলেন, ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর আমরাই প্রথম আনসার বাহিনীকে পতাকা হাতে তুলে দিয়েছিলাম। আমরা আপনাদের জন্য সর্বনিম্ন ১৩০০ থেকে সর্বোচ্চ ৫০০০ টাকা পর্যন্ত ঝুঁকি ভাতা বৃদ্ধি করেছি। আপনাদের কাজের মাধ্যমে আপনারা সরকারের নির্ভর বাহিনী হিসেবে পরিণত হয়েছেন। তাই আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে চেইন অব কমান্ড মেনে কাজ করতে হবে।

(দ্য রিপোর্ট/এনটি/ফেব্রুয়ারি ১৯, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর