thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

খালেদা জিয়ার নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত আদালতের : সিইসি

২০১৮ ফেব্রুয়ারি ১৯ ১৬:২৭:১৪
খালেদা জিয়ার নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত আদালতের : সিইসি

দ্য রিপোর্ট প্রতিবেদক: বর্তমান পরিস্থিতিতে খালেদা জিয়ার নির্বাচনে অংশগ্রহণ করা এবং না করা সম্পূর্ণ উচ্চ আদালতের ওপর নির্ভর করছে।

তবে আশা করি সব সমস্যার সমাধান হলে তিনি নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন। বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

সোমবার সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সঙ্গে দেখা করে বেরিয়ে আসার সময় সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

সিইসি বলেন, ‘বর্তমান অবস্থায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন না। তবে উচ্চ আদালত নির্দেশ দিলে অবশ্যই তিনি নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন। এ সিদ্ধান্ত দেবেন উচ্চ আদালত।’

তিনি বলেন, ‘দলগতভাবে বিএনপি নির্বাচনে অংশ নেবে বলে প্রত্যাশা করি। তবে নির্বাচনে না আসলে কমিশনের কিছু করার নেই।’

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় গেলো ৮ ফেব্রুয়ারি ৫ বছরের সাজা হয় বিএনপি চেয়ারপারসন বেগম জিয়ার। বর্তমানে তিনি কারাবন্দি রয়েছেন। এ অবস্থায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি অংশ নিতে পারবেন কি না- তা নিয়ে নানা মত রয়েছে।

খালেদা কারাগারে যাওয়ার পর দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসনের দায়িত্ব পালন করছেন তার ছেলে ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।

বিএনপি বলছে, খালেদা-তারেক ছাড়া নির্বাচনে যাবে না তারা। অন্যদিকে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনে করেন- মামলার কারণে খালেদা জিয়া যদি নির্বাচনে অংশগ্রহণ করতে না পারেন তাহলেও তার দল বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে।

(দ্য রিপোর্ট/এমএসআর/ফেব্রুয়ারি ১৯, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর