thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

খালেদার আপিল গ্রহণ ও জামিন আবেদন আজ

২০১৮ ফেব্রুয়ারি ২২ ১০:০৬:৫২
খালেদার আপিল গ্রহণ ও জামিন আবেদন আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় কারাদণ্ডপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার দায়ের করা আপিল আবেদনটি গ্রহণের শুনানি হবে বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি)। শুনানির পাশাপাশি এদিন খালেদা জিয়ার জামিন আবেদন করবেন আইনজীবীরা। এ জন্য সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

মামলাটি শুনানির জন্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চের তালিকার ৬ নম্বরে রাখা হয়েছে। সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

খালেদা জিয়ার সিনিয়র আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ জানান, বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আপিল গ্রহণের শুনানি হবে। আমরা আশা করছি আপিল মঞ্জুর হবে এবং তিনি জামিনও পাবেন।

এ দিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলার রায়ের সার্টিফায়েড কপি পর্যালোচনা শেষে কমিশন পরবর্তী করণীয় নির্ধারণ করবে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

১২২৩ পৃষ্ঠার আপিল আবেদনে ২৫টি যুক্তি দেখানো হয়েছে। এসব যুক্তিতে খালেদা জিয়ার পক্ষে খালাসের আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার আপিলের নম্বর হচ্ছে ক্রিমিনাল আপিল নং-১৬৭৬/১৮।

খালেদা জিয়ার পক্ষে ওই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন ব্যারিস্টার কায়সার কামাল। আপিলের ফাইলিং আইনজীবী হলেন দুদক আইনজ্ঞ অ্যাডভোকেট আবদুর রেজাক খান।

গত সোমবার খালেদা জিয়ার আইনজীবীদের হাতে রায়ের সত্যায়িত কপি তুলে দেন আদালতের পেশকার মোকাররম হোসেন। দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজলকেও রায়ের কপি দেওয়া হয়।

উল্লেখ্য, ঢাকার পঞ্চম বিশেষ জজ আখতারুজ্জামান গেলো ৮ ফেব্রুয়ারি এ মামলার রায়ে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। সেই সঙ্গে খালেদা জিয়ার ছেলে তারেক রহমানসহ অপর পাঁচ আসামির প্রত্যেককে ১০ বছরের জেল ও জরিমানা করা হয়েছে রায়ে।

(দ্য রিপোর্ট/এনটি/ফেব্রুয়ারি ২২, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর