thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

উপবন ট্রেন লাইনচ্যুত সিলেটের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

২০১৮ ফেব্রুয়ারি ২৩ ১০:০৮:৪৬
উপবন ট্রেন লাইনচ্যুত সিলেটের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

মৌলভীবাজারপ্রতিনিধি: সহস্রাধিক যাত্রী নিয়ে ঢাকাগামী ‘উপবন এক্সপ্রেস’ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে লাইনচ্যুত হওয়ায় মধ্যরাত থেকে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

বাংলাদেশ রেলওয়ের সিলেট বিভাগের সহকারী প্রকৌশলী মুজিবুর রহমান জানান, বৃহস্পতিবার রাত ১টার দিকে শ্রীমঙ্গলের সাঁতগাও স্টেশনের সামনে এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনার পর থেকে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে বলে জানিয়েছে শ্রীমঙ্গল স্টেশন কর্তৃপক্ষ। তবে কারও হতাহত হওয়ার খবর মেলেনি।

প্রকৌশলী মুজিবুর বলেন, রাতে সাঁতগাও স্টেশন অতিক্রমের পর ট্রেনের ‘পুলিং রড’ ভেঙে লাইনের ‘পয়েন্ট অ্যান্ড ক্রসিং’ এর কয়েকটি ব্লকের মধ্যে পড়ে যায়। এতে ব্লক ভেঙে ট্রেনের ১১টি বগি লাইনচ্যুত হয়।

শুক্রবার সকাল ৬টায় কুলাউড়া ও আখাউড়া থেকে আসা দুটি রিলিফ ট্রেন উদ্ধার কাজ শুরু করেছে। টেনটি উদ্ধার করে যোগাযোগ স্বাভাবিক করতে বেশ সময় লাগবে।

তিনি বলেন, এই ট্রেনে সিলেট থেকে ঢাকা যাচ্ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নানসহ সহস্রাধিক যাত্রী। তবে তিনিসহ কোনো যাত্রী আহত হয়নি।

শ্রীমঙ্গল উপজেলা নিবার্হী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. আশেকুল হক বলেন, দুর্ঘটনার পরপর শ্রীমঙ্গল থানা পুলিশ অর্থ প্রতিমন্ত্রীকে একটি প্রাইভেটকারে ঢাকার পৌঁছে দেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/ফেব্রুয়ারি ২৩, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর