thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

বিএনপির কালো পতাকা কর্মসূচি পণ্ড, আটক ২৫

২০১৮ ফেব্রুয়ারি ২৪ ১১:২৪:০১
বিএনপির কালো পতাকা কর্মসূচি পণ্ড, আটক ২৫

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপির পূর্বনির্ধারিত কালো পতাকা প্রদর্শন কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ। এ সময় সেখান থেকে অন্তত ২৫ জনকে আটক করা হয়েছে। বেশ কয়েকজন আহতও হয়েছেন।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) বেলা ১১টায় দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে কালো পতাকা প্রদর্শন কর্মসূচি ছিল বিএনপির।

নির্ধারিত সময়ের আগেই বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে নেতাকর্মীরা কালো পতাকা হাতে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেন। এ সময় হঠাৎ করে বিপুল সংখ্যক পুলিশ কার্যালয়ের সামনে অবস্থান নেয়। এক পর্যায়ে জলকামান ব্যবহার করে নেতাকর্মীদের সরিয়ে দেয়।

এ সময় ঢাকা বিভাগীয় সহ-জলবায়ু বিষয়ক সম্পাদক মুস্তাফিজুর রহমানসহ অন্তত ২৫ জনকে পুলিশ আটক করেছে বলে দাবি জানিয়েছে বিএনপি।

এছাড়া পুলিশের লাঠিচার্জ ও জনকামানে বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরীসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

মির্জা ফখরুল, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদসহ কেন্দ্রীয় নেতারা কার্যালয়ে ভেতের অবস্থান করছেন। কার্যালয়ের মূল ফটকের তালা দেওয়া হয়েছে।

নয়াপল্টন এলাকায় কাউকে দাঁড়াতেই দিচ্ছে না পুলিশ। প্রিজন ভ্যান, রায়ট কার, জল কামানসহ সাজোয়া যান নিয়ে অবস্থান করছে পুলিশ।

মতিঝল জোনের এসি শিবলি নোমান গণমাধ্যমকে জানান, বিএনপি কালো পতাকা প্রদর্শন কর্মসূচি পালনে অনুমতি নেয়নি। গুরুত্বপূর্ণ এই সড়কে সকাল থেকে অবস্থান নিয়ে তারা জনসাধারণের স্বাভাবিক কার্যক্রম বিঘ্নিত করছিল। এজন্য জলকামান ব্যবহার করে তাদের সরিয়ে দেওয়া হয়েছে।

এদিকে পল্টন থানার ওসি (অপারেশন) আবু সিদ্দিক গণমাধ্যমকে জানান, মিছিল থেকে ১১ নেতাকর্মীকে আটক করে থানায় আনা হয়েছে।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে সোহরাওয়ার্দী উদ্যান অথবা নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ২২ ফেব্রুয়ারি সমাবেশ করতে পুলিশসহ (ডিএমপি) সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুমতি চেয়ে না পেয়ে কালো পতাকা প্রদর্শন কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

(দ্য রিপোর্ট/এনটি/ফেব্রুয়ারি ২৪, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর