thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ জুন ২০১৮, ৫ আষাঢ় ১৪২৫,  ৩ অক্টোবর ১৪৩৯

জাফর ইকবাল ‘শঙ্কামুক্ত’

২০১৮ মার্চ ০৩ ২০:০৫:৫৮
জাফর ইকবাল ‘শঙ্কামুক্ত’

শাবি প্রতিনিধি: শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মুহম্মদ জাফর ইকবালের মাথার পেছনে আঘাত করা হয়েছে। আঘাত গুরুতর হলেও তিনি শঙ্কামুক্ত বলে জানিয়েছেন, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মাহবুব হাসান। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হাসপাতালে তিনি এ কথা বলেন।

এর আগে বিকেল ৫টা ৩৫ মিনিটের দিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের অনুষ্ঠানে অধ্যাপক জাফর ইকবালকে ছুরিকাঘাত করেন অজ্ঞাত পরিচয়ের যুবক।

অধ্যাপক জাফর ইকবালকে উদ্ধার করে হাসপাতালের ১১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। পরে সন্ধ্যা ৬টা ২৭ মিনিটের দিকে তাকে হাসপাতালের অপারেশন থিয়েটারে (ওটি) নেওয়া হয়।

এদিকে, তার জন্য ৮ ব্যাগ রক্ত সংগ্রহ করা হয়েছে। আরও ১৫ জন শিক্ষার্থী রক্ত দেওয়ার জন্য হাসপাতালের রক্ত পরিসঞ্চালন বিভাগের সামনে অপেক্ষা করছেন।

এ তথ্য জানিয়েছেন রক্ত পরিসঞ্চালন বিভাগের অফিস সহকারী নাজিমুদ্দিন।

শাবিপ্রবির কোষাধ্যক্ষ ইলিয়াস চৌধুরী বলেন, আপাতত তিনি শঙ্কামুক্ত বলে চিকিৎসকরা জানিয়েছেন। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় বা দেশের বাইরে নেওয়া হবে কিনা, পরে সিদ্ধান্ত নেওয়া হবে।

সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার জাফর ইকবাল বিভিন্ন সময়ে জঙ্গিদের হুমকি পেয়েছিলেন। প্রায় তিন বছর ধরে তার নিরাপত্তায় নিয়োজিত রয়েছে পুলিশ সদস্যরা। তাদের পাহারার মধ্যেই শনিবারের এই হামলা হয়েছে।

(দ্য রিপোর্ট/এমএসআর/মার্চ ০৩, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর



রে