thereport24.com
ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৫,  ৭ রবিউস সানি ১৪৪০

জাফর ইকবালকে কয়েক দিন হাসপাতালে থাকতে হবে

২০১৮ মার্চ ০৪ ১৬:৪৯:১৬
জাফর ইকবালকে কয়েক দিন হাসপাতালে থাকতে হবে

দ্য রিপোর্ট প্রতিবেদক: অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল বর্তমানে আশঙ্কামুক্ত জানিয়ে চিকিৎসকরা বলেছেন, পুরো সুস্থ হতে তার কয়েক দিন সময় লাগবে।

মাথা, পিঠ ও হাতে জখম নিয়ে জনপ্রিয় এই লেখক বর্তমানে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসাধীন। সেখানেই রবিবার চিকিৎসকরা তার শারীরিক অবস্থা সাংবাদিকদের সামনে তুলে ধরেন।

সিএমএইচ এর কনসালটেন্ট সার্জন জেনারেল মেজর জেনারেল মুন্সী মোহা. মুজিবুর রহমান বলেন, ‘বর্তমানে তিনি সম্পূর্ণ সজ্ঞান, সচেতন ও আশঙ্কামুক্ত আছেন। তার দ্রুত আরোগ্য এবং সংক্রমণ রোধের জন্য হাসপাতালে দর্শনার্থীদের প্রবেশ নিয়ন্ত্রণ করা হয়েছে। এ বিষয়ে আমরা সবার সহযোগিতা চাই।’

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে হামলার শিকার অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের স্ত্রী ইয়াসমিন হক রবিবার ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে এক তরুণ ছুরি নিয়ে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলা চালায়।

আহত এই শিক্ষককে প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এবং পরে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকা সিএমএইচে নেওয়া হয়।

ডা. মুজিবুর রহমান জানান, জাফর ইকবালের মাথায় চারটি এবং পিঠ ও বাঁ হাতে একটি করে আঘাতের ক্ষত রয়েছে।

‘তিনি মানসিকভাবে দৃঢ় আছেন এবং পরিস্থিতি বুঝতে পারছেন। রবিবার সকালে তাকে তরল খাবার দেওয়া হয়েছে। সম্পূর্ণ সুস্থ হতে তার কয়েক দিন লাগবে।’

চিকিৎসার জন্য তাকে বিদেশে নেওয়ার প্রয়োজন আছে কি না জানতে চাইলে সিএমএইচ এর কনসালটেন্ট সার্জন জেনারেল বলে, ‘আপাতত তেমন সুপারিশ আমরা করছি না।’

তদন্তের প্রয়োজনে আইনশঙ্খলা বাহিনী এখন জাফর ইকবালের সঙ্গে সাক্ষাত করতে পারবে কি না জানতে চাইলে ডা. মুজিবুর রহমান বলেন, এখন দেখা না করাই ভালো।

জাফর ইকবালের স্ত্রী একই বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ইয়াসমিন হক, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ, ঢাকা সিএমএইচ এর কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহবুবুর রহমান, চিফ সার্জন ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহবুবুর রহমান, নিউরো সার্জন কর্নেল মু. আমিনুল ইসলাম ও লেফটেন্যান্ট কর্নেল মো. আমিনুর রহমান এই ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/মার্চ ০৪, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর