thereport24.com
ঢাকা, শুক্রবার, ২২ জুন ২০১৮, ৯ আষাঢ় ১৪২৫,  ৭ শাওয়াল ১৪৩৯

অস্কারে শ্রেষ্ঠ অভিনেতা গ্যারি, অভিনেত্রী ম্যাকডর্মান্ড

২০১৮ মার্চ ০৫ ১২:৩৮:২৭
অস্কারে শ্রেষ্ঠ অভিনেতা গ্যারি, অভিনেত্রী ম্যাকডর্মান্ড

দ্য রিপোর্ট ডেস্ক :৯০তম একাডেমি অ্যাওয়ার্ডে‘ডার্কেস্ট আওয়ার’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ অভিনেতার সম্মান অর্জন করলেন গ্যারি। আর ‘থ্রি বিলবোর্ড আউটসাইড ইবিং, মিসৌরি’চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রীর সম্মান পেলেন ফ্রান্সিস ম্যাকডর্মান্ড।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে বাংলাদেশ সময় সোমবার (৫ মার্চ) ভোরে বসেছিল ৯০তম একাডেমি অ্যাওয়ার্ডের এই আসর।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের উপর আধারিত, উইনস্টন চার্চিল পরিচালিত ‘ডার্কেস্ট আওয়ার’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ অভিনেতার অস্কার অ্যাওয়ার্ড অর্জন করেন গ্যারি ওল্ডম্যান ।

৫৯বছর বয়সী এই অভিনেতা পুরস্কার পাওয়ার পর মায়ের উদ্দেশ্যে বলেন, “আমি অস্কার নিয়ে বাসায় আসছি ।”

এবছর গ্যারি ছাড়াও শ্রেষ্ঠ অভিনেতার জন্য মনোনীত হয়েছিলেন টিমোথি সালমেট, (‘কল মি বাই ইয়োর নেইম’) ; ড্যানিয়েল ডে-লুইস, (‘ফ্যান্টম থ্রেড’) ; ড্যানিয়েল কালুইয়া, (‘গেট আউট’) এবং ডেঞ্জেল ওয়াশিংটন,(‘রোমান জে ইসরায়েল, ইএসকিউ’)।

এদিকে বাফটা, গোল্ডেন গ্লোবসহ বেশ কয়েকটি উল্লেখযোগ্য পুরস্কারে ইতিমধ্যেই সম্মানিত ৬০বছর বয়সী অভিনেত্রী ফ্রান্সিস ম্যাকডর্মান্ড ।

‘থ্রি বিলবোর্ড আউটসাইড ইবিং, মিসৌরি’চলচ্চিত্রে অভিনয় করে এবার অর্জন করলেন ৯০তম অস্কারটিও ।

পুরস্কার পাওয়ার পর নিজের ছেলেকে বললেন, “জানি, তুমি আমার জন্য গর্ববোধ করো।”

এবার অন্য যারা সেরা অভিনেত্রী হিসেবে অস্কারে মনোনীত হয়েছিলেনন, শ্যালী হকিন্স, ‘দ্য শেইপ অব ওয়াটার’,মার্গট রব্বি,‘আই,টনিয়া’, সাইরস রনান, ‘লেডি বার্ড’, এবং মেরিল স্ট্রিপ, ‘দ্য পোস্ট’।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ০৫, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর



রে