thereport24.com
ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ৫ পৌষ ১৪২৫,  ১০ রবিউস সানি ১৪৪০

সোহরাওয়ার্দীতে আ’লীগের জনসভা বিকেলে

২০১৮ মার্চ ০৭ ০৮:৪১:২৪
সোহরাওয়ার্দীতে আ’লীগের জনসভা বিকেলে

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বুধবার (৭ মার্চ) বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করবে বাংলাদেশ আওয়ামী লীগ।

জনসভায় নেতাকর্মী ও জনগণের উদ্দেশে বক্তব্য রাখবেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরইমধ্যেজনসভা উপলক্ষে আওয়ামী লীগের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নিয়েছে।

১৯৭১ সালের ৭ মার্চ এই সোহরাওয়ার্দী উদ্যানেই ভাষণ দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। গত বছরের অক্টোবর মাসে এই ভাষণকে ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’ হিসেবে স্বীকৃতি দেয় জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি বিষয়ক সংস্থা (ইউনেস্কো)।

জাতিসংঘের এই স্বীকৃতির পর আজ প্রথমবারের মতো দিনটি উদযাপন করছে আওয়ামী লীগ।

এদিনের জনসভাঢ যোগ দিতে আওয়ামী লীগের পক্ষ থেকে লিফলেট বিতরণ, মাইকিংসহ নানা ধরণের প্রচার চালানো হয়।জনসভা উপলক্ষে দলের নেতাকর্মীদের মধ্যেও দেখা গেছে বিপুল উৎসাহ-উদ্দীপনা।

যেহেতু চলতি বছরের শেষ নাগাদ জাতীয় সংসদ নির্বাচন হওয়ার কথা রয়েছে সেহেতু গত কয়েকদিন ধরেই দেশের বিভিন্ন স্থানে আয়োজিতজনসভায় নৌকার পক্ষে ভোট চাইছেন শেখ হাসিনা। তাই রাজধানীর এই জনসভায়ও আওয়ামী লীগকে ভোট দিয়ে বিজয়ী করার আহ্বান তিনি জানাবেন বলে ধারণা করা হচ্ছে।

বুধবার সকাল থেকেই বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিনটি যথাযথ মর্যাদায় পালন করছে আওয়ামী লীগ। এর মধ্যে সকাল সাড়ে ৬টায় ধানমন্ডি ৩২ নম্বর এর বঙ্গবন্ধু ভবন এবং দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়েছে। বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ০৭, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর