thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫,  ১৪ মহররম ১৪৪০

বিজিএমসিকে বন্ধ করে দেওয়া উচিত: অর্থমন্ত্রী

২০১৮ মার্চ ০৭ ১৩:২৫:৪৮
বিজিএমসিকে বন্ধ করে দেওয়া উচিত: অর্থমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশ জুট মিলস করপোরেশনের (বিজিএমসি) কোনো কাজ নেই। সংস্থাটিকে অনেক টাকা দেওয়া হয়েছে। তারা যেভাবে কাজ করছে তাতে পাটের উন্নয়ন হবে না। অব্যবস্থাপনার দায়ে বিজিএমসিকে বন্ধ করে দেওয়া উচিত বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বুধবার (৭ মার্চ) সচিবালয়ে সকালে অর্থমন্ত্রীর নিজ দপ্তরে মন্ত্রণালয়ের অর্থ ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের কর্মকর্তা কর্মচারী কল্যাণ সমিতি প্রকাশিত ‘প্রয়াস’ নামের বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

অর্থ মন্ত্রণালয়ের কারণে পাট শিল্প এগিয়ে যাচ্ছে না, গেলো সোমবার বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজমের এমন মন্তব্যের প্রতিক্রিয়ায় অর্থমন্ত্রী বলেন, অর্থ মন্ত্রণালয়ের কারণে পাটশিল্প এগিয়ে যাচ্ছে না, এটা তার ব্যক্তিগত মতামত। তবে পাট টিকিয়ে রাখতে হলে বিজিএমসিকে বিলুপ্ত করে দিতে হবে।

অর্থমন্ত্রী বলেন, বিজেএমসি একদম বন্ধ করে দেয়া উচিত। ইট শুড নট হ্যাভ এনি এক্সিসটেন্স।
মন্ত্রণালয়ে সমন্বয়ের একটা সেল থাকবে, তারাই সব দেখবে। আমি তাদের অফিসিয়ালি বলেছি। তারা বিজেএমসির খপ্পরে পড়েছে। বিজেএমসি বহাল তবিয়তে রয়েছে।

তিনি বলেন, এ প্রক্রিয়ায় ওল্ড বিজেএমসির এক্সিসটেন্সের কোনো প্রয়োজন নেই বলে আমি মনে করি। আমি বস্ত্র ও পাট মন্ত্রণালয়কে বলেছি বিজেএমসির কোনো জায়গা নেই এই নতুন ব্যবস্থায়। নতুন ব্যবস্থায় আমরা বলছি সরকারি বেসরকারি অংশীদারিত্বে (পিপিপি) হবে। সেখানে বিজেএমসি ইট শুড বি অ্যাবুলিশ (বিলুপ্ত করা)।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ০৭, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে