thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ জুন ২০১৮, ৫ আষাঢ় ১৪২৫,  ৩ অক্টোবর ১৪৩৯

গৌরনদীর খাদেম হত্যায় একজনের ফাঁসি, যাবজ্জীবন ২

২০১৮ মার্চ ০৭ ১৪:৪০:৪৭
গৌরনদীর খাদেম হত্যায় একজনের ফাঁসি, যাবজ্জীবন ২

বরিশাল প্রতিনিধি : বরিশালের গৌরনদী উপজেলার নন্দনপট্টি গ্রামে জমি নিয়ে বিরোধের জেরে বৃদ্ধ খাদেম সরদারকে হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলার রায়ে একজনের ফাঁসি এবং দু’জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (৭ মার্চ) বেলা সাড়ে ১২টার দিকে বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সৈয়দ এনায়েত হোসেন এ রায় ঘোষণা করেন।

একই সঙ্গে অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার নয় আসামিকে খালাস দেয়া হয়।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত হলেন- মামলার প্রধান আসামি নান্নু মৃধা। যাবজ্জীবন দণ্ডিতরা হলেন- সেন্টু মৃধা ও আলম মৃধা। সেন্টু এখনও পলাতক।

জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) গিয়াস উদ্দীন কাবুল মামলার বরাত দিয়ে জানান, গৌরনদী উপজেলার নন্দনপট্টি গ্রামে দীর্ঘদিন ধরে মৃধা বংশের সঙ্গে সরদার বংশের জমি নিয়ে বিরোধ চলে আসছিল। ২০১৪ সালের ১৩ অক্টোবর এশার নামাজ শেষে বিরোধীয় জমি নিয়ে সেন্টু মৃধা ও তার ভাই সাবেক ইউপি সদস্য পান্না মৃধার সঙ্গে খাদেম সরদার ও তার ছেলে আসলাম সরদারের বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে সেন্টু ও তার লোকজন ধারালো অস্ত্র-লাঠিসোটা নিয়ে হামলা চালায়। তারা খাদেম ও আসলামকে এলোপাতাড়ি কুপিয়ে-পিটিয়ে ফেলে রেখে যায়।

স্থানীয়রা বাবা-ছেলেকে উদ্ধার করে গৌরনদী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক খাদেমকে মৃত ঘোষণা করেন। আশঙ্কাজনক অবস্থায় আসলামকে রাতে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

ওই ঘটনায় নিহতের অপর ছেলে শাহে আলম সরদার বাদী হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেন। ২০১৫ সালের ১৬ জুন মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি’র ওসি সেলিম শাহনেওয়াজ ১২ জনকে অভিযুক্ত করে চার্জশিট দেন। ১১ জনের সাক্ষ্য শেষে বিচারক আজ ওই রায় দেন।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ০৭, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে