thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

পেনাল্টিতে বার্সার কাতালান সুপার কাপ জয়

২০১৮ মার্চ ০৮ ০৭:৪১:৪৯
পেনাল্টিতে বার্সার কাতালান সুপার কাপ জয়

দ্য রিপোর্ট ডেস্ক : কাতালান সুপার কাপ জিতেছে বার্সেলোনা। গোলকিপার জ্যাস্পার সিলেসিনের কল্যাণে কাতালান কাপে পেনাল্টি শুটআউটে এস্পানিওলকে ৪-২ গোলে হারিয়েছে দলটি।

নির্ধারিত সময়ের খেলা গোলশূন্য থাকায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও কোনো দল গোল না করতে পারায় পেনাল্টি শুটআউটে গড়ায় ম্যাচ। সেখানেই বার্সার ত্রাতা হিসেবে আবির্ভূত হন সিলেসিন।

এর আগে নিয়মিত একাদশের সবাইকে দলের বাইরে রেখে রিজার্ভ বেঞ্চের খেলোয়াড়দের দিয়েই একাদশ সাজান বার্সা কোচ ভালভার্দে। মেসি-সুয়ারেজ-কোটিনহো দলে না থাকলেও এদিন দলে ছিলেন ওসমানে ডেম্বেলে। যদিও দলের হয়ে কোনো গোল করতে পারেননি তিনি। এছাড়াও মেসির ১০ নম্বর জার্সি পরে এদিন মাঠে নেমেছিলেন লা মাসিয়ার ফুটবলার কার্লস এলেনা।

বার্সেলোনার এমন দুর্বল একাদশ পেয়েই যেন একটু নির্ভার হয়ে খেলতে থাকে এস্পানিওল। প্রথমার্ধে পাবলো পিয়াত্তির শট দুর্দান্ত ভঙিমায় রুখে দেন সিলেসিন। এর আগেই অবশ্য ৭ মিনিট প্যালেন্সিয়ার ভুলে আর ম্যাচে এগিয়ে যাওয়া হয়নি এস্পানিওলের। খেলার মাঝপথে এস্পানিওলের মার্ক রকার শটও রুখে দেন সিলেসিন। পুরো ম্যাচেই অসাধারণ খেলেছেন এই গোলকিপার।

বার্সার হয়ে এদিন খেলতে নেমে নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেননি পাকো আলকাসার এবং ডেনিস সুয়ারেজ। প্রথমার্ধে দুটি সুযোগ মিস করেন তারা। ম্যাচে বল পজিশনে এগিয়ে থাকলেও গোলের দেখা পায়নি বার্সা। ফলে প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য থেকেই। দ্বিতীয়ার্ধে দলে বিপুল পরিবর্তন এনে বেঞ্চের খেলোয়াড়দের মাঠে নামান ভালভার্দে। তাতেও কাজের কাজ কিছু হয়নি।

ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও কোনো দল গোল না করতে পারায় পেনাল্টি শুটআউটেই ভাগ্য নির্ধারিত হয় দু’দলের। বার্সেলোনা ৪টি শট থেকে ৪টিই গোল করে যেখানে এস্পানিওল দারদার ক্রসবারের ওপর দিয়ে বল মারেন এবং জুয়ার্দোর শট রুখে দেন সিলেসিন।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ০৮, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর