thereport24.com
ঢাকা, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৫,  ৬ রবিউস সানি ১৪৪০

রাষ্ট্রপতিকে আসামে লালগালিচা সংবর্ধনা

২০১৮ মার্চ ০৮ ২১:৩১:৪০
রাষ্ট্রপতিকে আসামে লালগালিচা সংবর্ধনা

দ্য রিপোর্ট ডেস্ক: সৌর বিদ্যুৎ সম্পর্কিত জোট ইন্টারন্যাশনাল সোলার অ্যালায়েন্সের (আইএসএ) সম্মেলনে যোগ দিতে ভারতে পৌঁছেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তার সঙ্গে পরিবারের সদস্যাও রয়েছেন।

বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর পৌনে ২টায় বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে আসামের রাজধানী গুয়াহাটির লোকপ্রিয় গোপীনাথ বরদোলই আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান রাষ্ট্রপতি। সেখানে তাকে স্বাগত জানান আসামের রাজ্যপাল জগদীশ মুখী।

এসময় ঢাকায় ভারতের হাই কামিশনার হর্ষবর্ধন শ্রিংলা এবং ভারতে বাংলাদেশের হাই কমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলীও উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতি আসামের ভায়াভন্তের তাজ-এ অবস্থান করবেন। আসামের গভর্নর এবং আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোওয়াল সেখানে তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

আগামী ১০ মার্চ নয়া দিল্লিতে যাবেন তিনি। এর আগে আবদুল হামিদ আসাম ও মেঘালয়ে একাত্তরের মুক্তিযুদ্ধের সময়ের স্মৃতিবিজড়িত বিভিন্ন স্থান পরিদর্শন করবেন।

১৯৭১ সালের মুক্তিযুদ্ধে বাংলাদেশ লিবারেশন ফোর্সের (মুজিব বাহিনী) সাব-সেক্টর কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন আবদুল হামিদ। সে সময়ে মেঘালয়ের গুমাঘাট, মৈলাম ও বালাট অঞ্চলে আশ্রয় নেয়া বাংলাদেশি তরুণদের মুক্তিযুদ্ধে অংশগ্রহণে সংগঠিত করেন। বালাটে গঠিত ‘ইয়ুথ রিসেপশন ক্যাম্প’ এর সভাপতির দায়িত্ব পালন করেন তিনি।

শুক্রবার রাষ্ট্রপতি যাবেন মেঘালয়ের বালাটে। মুক্তিযুদ্ধের সময়ের স্মৃতি বিজড়িত স্থান পরিদর্শন করে ওই দিন শিলংয়ে রাজ্যপালের বাসভবন ‘রাজভবনে’ থাকবেন তিনি।

রাষ্ট্রপতি হামিদ ১১ম মার্চ আইএসএ’র সম্মেলনের প্লেনারি সেশনে তিনি বক্তব্য দেবেন।

একই দিন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দেয়া মধ্যাহ্নভোজে অংশ নেবেন রাষ্ট্রপতি। চার দিনের সফর শেষে ১২ মার্চ তার দেশে ফেরার কথা রয়েছে।

(দ্য রিপোর্ট/এমএসআর/মার্চ ০৮, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর