thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

বঙ্গবন্ধুর জন্মদিনে বিনামূল্যে সুন্নতে খাৎনার সুযোগ ইনসাফ বারাকাহ হাসপাতালে

২০১৮ মার্চ ১১ ১২:১৩:৪৫
বঙ্গবন্ধুর জন্মদিনে বিনামূল্যে সুন্নতে খাৎনার সুযোগ ইনসাফ বারাকাহ হাসপাতালে

দ্য রিপোর্ট প্রতিবেদক: ১৭ই মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে বিনা খরচে সুন্নতে খাৎনার (মুসলমানি) সুযোগ দেবে রাজধানীর ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতাল।

৮ই মার্চ বিশ্ব কিডনি দিবস, ১৭ই মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন ও ২৬ শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে মাসব্যাপী ফ্রি চিকিৎসা ক্যাম্পের অংশ হিসেবে সুন্নতে খাৎনা করা হবে।

এ ছাড়া ৮ই মার্চ থেকে ৮ই এপ্রিল পর্যন্ত ৮শ’ টাকায় রোগীরা চেক আপ করার সুযোগ পাবেন। (সিবিসি, সিরাম, ক্রিটিনিন, আরবিএস, ইউরিন আর/ ই ও আল্ট্রাসনোগ্রাম) করার সুযোগ দেয়া হবে। সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির জন্য এই হেলথ প্যাকেজ। এটি অন্য সময়ে ৩২শ’ টাকা লাগে। কিডনি সম্পর্কীত ১০ জনহতদরিদ্র গরীব রোগীকে ফ্রি অপারেশন (মেডিসিন ছাড়া) করা হবে।

শনিবার রাজধানীর সেগুনবাগিচায় একটি রেস্টুরেন্টে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডা. এম ফখরুল ইসলাম এসব তথ্য জানান। তিনি আরো জানান, মাসব্যাপীফ্রি চিকিৎসা ক্যাম্পে প্রতিদিন বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত বিনামূল্যে চিকিৎসা পর্রামর্শ দেয়া হবে। ক্যাম্পে রেজিস্ট্রেশনভুক্ত রোগীদের কিডনি সম্পর্কীত সিরাম ক্রিটিনিন, আরবিএস, ইউরিন আর/ ই, পরীক্ষা-নিরীক্ষা ফ্রি করা, ডেন্টাল চেক-আপ ফ্রিকরা ও বিভিন্ন অপারেশনে ৩০ শতাংশ, পরীক্ষা-নিরীক্ষায় ৫০ শতাংশ ছাড় দেয়া হবে। সংবাদ সম্মেলনে জাতীয় কিডনি ইনস্টিটিউট ও হাসপাতালের সাবেক পরিচালক অধ্যাপক ডা. ফিরোজ খান বলেন, বাংলাদেশে রোগীর তুলনায় নেফ্রোলজিস্ট ওইউরোলজিস্ট খুবই কম। এখন ১৭০ জন নেফ্রোলজিস্ট (কিডনি সম্পর্কীত) ও ২৫০ জন ইউরোলজিস্ট রয়েছেন। থাকার দরকার ছিল উভয়ই পদেই এক হাজার করে। হাসপাতালটি থেকে সকল সেবা পেতে ৪৯৩৫০১৮০, ০১৯৭৮-০৯৮০৮১ নম্বরযোগাযোগ করতে বলা হয়েছে। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন হাসপাতালটির উপ-ব্যবস্থাপনা পরিচালক আলতাফ হোসেন, জনসংযোগ কর্মকর্তা মো. সোহরাব আকন্দ।

(দ্য রিপোর্ট//এমএসআর/কেএ/মার্চ ১১, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর