thereport24.com
ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ২ পৌষ ১৪২৫,  ৭ রবিউস সানি ১৪৪০

ঠাকুরগাঁওয়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

২০১৮ মার্চ ১১ ১৮:৪৩:২৪
ঠাকুরগাঁওয়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় আব্দুল হক (৪৬) নামে একজনকে হত্যার দায়ে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মো. হায়দার আলী আসামীর উপস্থিতিতে রবিবার সকাল সাড়ে ১১টার দিকে এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর আসামিকে ঠাকুরগাঁও জেল হাজতে প্রেরণ করা হয়।

দণ্ডপ্রাপ্ত আব্দুল খালেক (৩৮) বালিয়াডাঙ্গী উপজেলার মেছনী গ্রামের রহিম উদ্দীনের ছেলে। যাবজ্জীবনের পাশাপাশি আসামিকে ১০ হাজার টাকা জরিমানা ছাড়াও অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেয়া হয়।

মামলা সূত্রে জানা গেছে, ২০১২ সালের ৯ আগস্ট জমিজোমা নিয়ে বিরোধে আব্দুল খালেক তারই প্রতিবেশি আব্দুল হককে মারপিট করে এবং বুকে ছুরি দিয়ে আঘাত করে জখম করে। পরে স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় আব্দুল হককে উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর ১টার দিকে আব্দুল হক মারা যান।

এ ঘটনায় ঘটনার দিনই আব্দুল হকের ছেলে শাহ আলম বাদি হয়ে আব্দুল খালেককে আসামি করে বালিয়াডাঙ্গী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে স্থানীয়রা আসামি আব্দুল খালেককে আটক করে পুলিশে সোপর্দ করে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল হামিদ বলেন, মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালীন বালিয়াডাঙ্গী থানার উপ-উপপরিদর্শক (এসআই) আনোয়ারুল করিম সরেজমিনে মামলাটি তদন্ত শেষে ২০১২ সালের ১৭ ডিসেম্বর আদালতে চার্জশীট দাখিল করেন। দায়রা জজ আদালতে ঐ মামলায় ১৬জন ব্যক্তির স্বাক্ষ্য গ্রহণ করা হয়।

এরপর আসামি আব্দুল খালেকের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২ ধারায় অভিযোগ প্রমাণিত হলে আদালত রবিবার সকালে এ রায় ঘোষণা করেন।

(দ্য রিপোর্ট/এনএইচ/এমএসআর/মার্চ ১১, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর