thereport24.com
ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫,  ১৩ মহররম ১৪৪০

মিরপুরে বস্তিতে আগুন, পুড়ল হাজারো ঘর

২০১৮ মার্চ ১২ ০৮:১০:৫২
মিরপুরে বস্তিতে আগুন, পুড়ল হাজারো ঘর

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজধানীর মিরপুর ১২ নম্বরে ইয়াসিন আলী মোল্লা বস্তিতে লাগা ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে এরই মধ্যে বস্তির ৫০ থেকে ৫৫ শতাংশ ঘর-বাড়ি আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এখনসব হারিয়ে দিশেহারা বস্তিবাসী।

সোমবার (১২ মার্চ) ৭টা ২০ মিনিটের দিকে ফায়ার সার্ভিসের ২৩টি ইউনিটের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এর আগে সোমবার ভোর ৪টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বস্তির উত্তর দিক থেকে আগুনের সূত্রপাত ঘটে। কিছুক্ষণের মধ্যে দক্ষিণা বাতাসের তা ক্রমেই দক্ষিণ দিকে ছড়িয়ে পড়তে থাকে।

জানা যায়, বস্তিটি ৭০ বিঘা জমি জুড়ে বিস্তৃত। এখানে কমপক্ষে ৭ থেকে ৮ হাজার ঘর রয়েছে। কমপক্ষে ২৫ হাজার লোক বসবাস করেন এ বস্তিতে।

ইতোমধ্যে অগ্নিকাণ্ড এলাকায় স্থানীয় সংসদ সদস্য ইলিয়াস মোল্লা পৌঁছেছেন। তিনি জানান, বস্তিটিতে বসবাস করে প্রায় ২৫ হাজার মানুষ। ঘর রয়েছে সাত থেকে আট হাজার।

এদিকে ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশনস) মেজর শাকিল নেওয়াজ ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, তাদের কাছে যে তথ্য আছে, তাতে ওই বস্তিতে আট হাজারের মত ঘর ছিল। আগুনে ৫০ থেকে ৫৫ শতাংশ ঘর-বাড়ি পুড়ে গেছে। প্রায় ৭০ বিঘা জমির ওপর ওই বস্তিতে ঢোকার রাস্তাগুলো সংকীর্ণ হওয়ায় ফায়ার সার্ভিসের গাড়ি পৌঁছাতে এবং কাছাকাছি পানির উৎস না থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়েছে।

তিনি আরও জানান, তাৎক্ষণিকভাবে কারও নিহত হওয়ার খবর তারা পাননি। তবে আহত একজন নারীকে ভর্তি করা হয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ১২, ২০১৮ )

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর



রে