thereport24.com
ঢাকা, সোমবার, ১৮ জুন ২০১৮, ৪ আষাঢ় ১৪২৫,  ২ অক্টোবর ১৪৩৯

রিমান্ড শেষে কারাগারে ছাত্রদল নেতা জাকিরের মৃত্যু

২০১৮ মার্চ ১২ ১৪:০০:২০
রিমান্ড শেষে কারাগারে ছাত্রদল নেতা জাকিরের মৃত্যু

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে আটক থাকা তেজগাঁও থানা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি ও ঢাকা মহানগর উত্তরের ছাত্রদলের সহ-সভাপতি জাকির হোসেন (২৮) মারা গেছেন। কারাগারে অসুস্থ হয়ে পড়লে সোমবার (১২) সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

জানা গেছে, গত ৬ মার্চ প্রেসক্লাবে বিএনপির আয়োজিত মানববন্ধন থেকে ফেরার পথে রমনা থানার পুলিশ তাকে আটক করে। পরদিন আদালতে হাজির করলে তাকে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। ডিবি পুলিশের রিমান্ড শেষে রবিবার (১১ মার্চ) অসুস্থাবস্থায় তাকে কারাগারে প্রেরণ করা হয়।

কারারক্ষক মো. হানিফ গণমাধ্যমকে জানান, কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

নিহত জাকির হোসেনের কারাবন্দি নং-১০৯৬৫/১৮। তার গ্রামের বাড়ি শরীয়তপুরের সখিপুর থানার বাহাউদ্দিন মুন্সিকান্দি এলাকায়। বাবার নাম সানাউল্লাহ। বর্তমানে তারা টঙ্গীর মাজুখাল এলাকায় থাকেন। জাকির হোসেনের স্ত্রীর নাম তানিয়া আক্তার এবং তার দুই মেয়ের নাম মাহি আক্তার (৮) ও আয়েশা আক্তার (আড়াই বছর)।

নিহতের স্ত্রীর ভাই রাশেদ বলেন, গত বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে শাহবাগ থানা পুলিশ তাকে আটক করে। পরে তিনদিনের রিমান্ড শেষ রবিবার তাকে কারাগারে পাঠানো হয় বলে জেনেছি। আর সোমবার শুনলাম সে মারা গেছে।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ১২, ২০১৮ )

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর



রে