thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

নাটোরে চার ‘জেএমবি’ সদস্য আটক

২০১৮ মার্চ ১৩ ০৯:৩৫:৪৩
নাটোরে চার ‘জেএমবি’ সদস্য আটক

নাটোর প্রতিনিধি : নাটোর শহরতলির দিঘাপতিয়া এলাকার একটি বাড়ি থেকে ‘জঙ্গি’ সন্দেহে চারজনকে আটক করেছে পুলিশ। পুলিশের দাবি, এরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য। এ সময় সেখান থেকে ৫টি ককটেল, ল্যাপটপ, তিনটি ছোরা, জিহাদি বই উদ্ধার করা হয়।

মঙ্গলবার (১৩ মার্চ) ভোরে দিঘাপতিয়া উত্তরা গণভবনের পেছনের একটি বাড়ি থেকে তাদের আটক ও মালামাল উদ্ধার করা হয়।

আটকরা হলেন- নাটোরের বাগাতিপাড়ার জামনগর পশ্চিমপাড়া মহল্লার মৃত শুকুর আলীর ছেলে শফিকুল ইসলাম, চাপাপুকুর উত্তরপাড়া মহল্লার ভিকু মন্ডলের ছেলে ফজলুর রহমান, সিংড়ার আড়কান্দি পশ্চিমপাড়া মহল্লার ইউসুফ আলী মিয়ার ছেলে আনিসুর রহমান আনিস ও নলডাঙ্গা খোলাবাড়িয়া গ্রামের ফজলার রহমানের ছেলে জাকির হোসেন জাকির। তাদের সবার বয়স ৩৮ থেকে ৪০ বছরের মধ্যে।

নাটোরের পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার জানান, গোপন সংবাদের ভিত্তিতে দিঘাপতিয়া উত্তরা গণভবনের পেছনের এলাকায় প্রাচির ঘেরা ইকবাল হাজির দুইটি বাড়িতে সন্দেহজনকভাবে কিছু অপরিচিত লোকের আনাগোনা লক্ষ্য করা গেছে। তারা গোপন বৈঠক করছে এমন সংবাদ পাওয়া যায়। এর ভিত্তিতে সোমবার মধ্যরাত থেকেই বিপুল সংখ্যক পুলিশ বাড়ি দুইটি ঘিরে রাখে। রাতের অন্ধকারে বাড়িতে অভিযান না চালিয়ে দিনের আলো ফুটে ওঠার অপেক্ষায় থাকে পুলিশ। পরে মঙ্গলবার সকাল পৌনে ৬টার দিকে পুলিশ তাদের আস্তানায় অভিযান শুরু করে। প্রায় এক ঘণ্টার চেষ্টায় পুলিশ আস্তানা থেকে ৪জনকে আটক করে জেলা গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নিয়ে যায়।

তিনি আরো জানান, আটকদের নিয়ে যাওয়ার পর ওই বাড়িতে তল্লাশি চালিয়ে সেখান থেকে ৫টি ককটেল, ল্যাপটপ, তিনটি ছোরা ও বেশকিছু জিহাদি বই উদ্ধার করা হয়। অপর বাড়িটিতে কেউ ছিল না। বর্তমানে আটকদের জিজ্ঞাসাবাদ চলছে। জিজ্ঞাসাবাদের পর বিস্তারিত জানা যাবে।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ১৩, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর