thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

২০১৮ মার্চ ১৩ ১৩:৫১:১৬
সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক : নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলা বিমান বিধ্বস্তের ঘটনায় সিঙ্গাপুর থেকে সফর সংক্ষিপ্ত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার (১৩ মার্চ) দেশে ফিরছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বাংলাদেশ বিমানের একটি নিয়মিত ফ্লাইটে আজ মঙ্গলবার প্রধানমন্ত্রী ঢাকা ফিরবেন। স্থানীয় সময় বিকেল ৩টা ৫০ মিনিটে (বাংলাদেশ সময় দুপুর ১টা ৫০ মিনিট) প্রধানমন্ত্রী ও তার সফর সঙ্গীদের বহনকারী ফ্লাইটটি সিঙ্গাপুর থেকে বাংলাদেশের উদ্দেশে যাত্রা শুরু করবে। আজ সন্ধ্যা ৬টা নাগাদ হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটটি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪ দিনের সরকারি সফরে গেলো রবিবার সিঙ্গাপুর পৌঁছান। আগামীকাল বুধবার তার দেশে ফেরার কথা ছিল।

প্রধানমন্ত্রী বিমান দুর্ঘটনায় হতাহতদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে নিহতদের শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

তিনি বলেন, তিন বাহিনী প্রধান ও প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও) নেপালের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে। হতাহতদের পরিবারের সহায়তায় পররাষ্ট্র মন্ত্রণালয় সকল পদক্ষেপ গ্রহণ করছে।
আহতদের চিকিৎসায় প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম ও জনবলসহ একটি বিমান প্রস্তুত রয়েছে। ত্রিভুবন আন্তর্জাতিক বিমান বন্দর পুনরায় চালু হওয়ার সঙ্গে সঙ্গেই এ বিমান কাঠমান্ডু পৌঁছবে।

এর আগে উড়োজাহাজ বিধ্বস্তে হতাহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ।

কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে গতকাল সোমবার দুপুরে ওই দুর্ঘটনায় বিমানটির ৭১ আরোহীর মধ্যে ৫০ জন নিহত হন। আহতদের নেপালের পাঁচটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ১৩, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর