thereport24.com
ঢাকা, রবিবার, ২৭ মে ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫,  ১০ রমজান ১৪৩৯

জাফর ইকবাল ক্যাম্পাসে ফিরছেন বুধবার

২০১৮ মার্চ ১৩ ১৫:৪৮:২৩
জাফর ইকবাল ক্যাম্পাসে ফিরছেন বুধবার

শাবি প্রতিনিধি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসা শেষে বুধবার তার প্রিয় শাবি ক্যাম্পাসে ফিরছেন।

ড. মুহম্মদ জাফর ইকবালের ব্যক্তিগত সহকারী জয়নাল আবেদীন মঙ্গলবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘বুধবার দুপুর ১২টার দিকে নভোএয়ারের একটি ফ্লাইটে সিলেটে যাবেন জাফর ইকবাল স্যার। দুপুর দেড়টার দিকে ক্যাম্পাসে যাবেন এবং বিকেল ৪টায় হামলার স্থান মুক্তমঞ্চে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলবেন।’

এদিকে, মুহম্মদ জাফর ইকবালের প্রত্যাবর্তনকে কেন্দ্র করে ‘বরণ অনুষ্ঠানের’ প্রস্তুতি নিচ্ছে শাবির আইআইসিটি পরিবার ও সম্মিলিত সাংস্কৃতিক জোট।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সমন্বয়ক রিফাত হায়দার জানান, ‘জাফর ইকবালকে তারা ক্যাম্পাসে স্বাগত জানানোর পরিকল্পনা করছেন। তবে এখনও কোনো কর্মসূচি চূড়ান্ত হয়নি।’

৩ মার্চ শাহজালাল বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এক অনুষ্ঠানে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে ছুরিকাঘাতে হত্যার চেষ্টা করে উগ্রবাদী এক যুবক। হামলার পর গুরুতর আহত অবস্থায় ড. জাফর ইকবালকে প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আনা হয়। এখানেই ১০ দিন ধরে চিকিৎসা চলে তার।

(দ্য রিপোর্ট/এমএসআর/মার্চ ১৩, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর



রে