thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

ম্যানইউকে হারিয়ে ৬০ বছর পর কোয়ার্টারে সেভিয়া

২০১৮ মার্চ ১৪ ০৯:৪৫:৫৬
ম্যানইউকে হারিয়ে ৬০ বছর পর কোয়ার্টারে সেভিয়া

দ্য রিপোর্ট ডেস্ক : ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়ে ৬০ বছর পর সেভিয়া চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালে উঠল।

সেভিয়ার মাঠে গোলশূন্য ড্র করার পর তিন ম্যাচে টানা জয়ে আত্মবিশ্বাসী ছিল ম্যানইউ।

ওল্ড ট্র্যাফোর্ডে গত দুটি ম্যাচ দাপটের সঙ্গে জিতেছিল তারা। তাই ফেভারিট হয়েই মঙ্গলবার ঘরের মাঠে স্প্যানিশ ক্লাবকে স্বাগত জানায় তারা।

কিন্তু সেভিয়া কোচ বলেছিলেন, একটি গোল দেওয়া হবে তাদের একমাত্রা লক্ষ্য। সেই লক্ষ্যকে ছাড়িয়ে গেল তারা মাত্র চার মিনিটের ব্যবধানে দুই গোল করে। দুই লেগে ২-১ গোলের অগ্রগামিতায় দীর্ঘ ৫ যুগ অপেক্ষার পর শেষ আটের টিকিট কাটলো সেভিয়া।

প্রথমার্ধে দুই দল খেলেছে সতর্ক হয়ে। মাত্র একটি করে শট নিয়েছে তারা লক্ষ্যে। দ্বিতীয়ার্ধে বদলে যায় দৃশ্য। আক্রমণ প্রতি আক্রমণের পসরা সাজায় তারা। প্রায় সব চেষ্টা ভেস্তে যায় গোলবারের পাশ দিয়ে বল চলে গেলে।

৭৩ মিনিটে মুরিয়েলের বদলি হয়ে মাঠে নামেন বেন ইয়েডার। পরের মিনিটেই সারাবিয়ার দারুণ পাসে দাভিদ দে গেয়াকে কোনও সুযোগ না দিয়ে গোলমুখ খোলেন তিনি। মাত্র ৪ মিনিটের ব্যবধানে জোড়া গোল পূর্ণ করেন ইয়েডার। কর্নার থেকে আসা বলটি সুযোগ বুঝে জালের দিকে ঠেলে দেন তিনি। ম্যানইউ গোলরক্ষক গেয়া বল ঠেলে মাঠের বাইরে পাঠানোর সর্বোচ্চ চেষ্টা করেছিলেন। কিন্তু বল ক্রসবারে লেগে গোললাইন পার হয়ে যায়।

দুটি গোল হজম করার পর ম্যানইউ হন্যে হয়ে খুঁজেছে গোল। ৮৪ মিনিটে রোমেলু লুকাকুর ভলিতে একটি গোল শোধও করে তারা। কিন্তু ঐশ্বরিক কিছুর ছোঁয়ায় বদলাতে পারেনি ম্যাচের ভাগ্য। বরং হ্যাটট্রিকের সুবর্ণ সুযোগ পেয়েছিলেন ইয়েডার। ইনজুরি সময়ের দ্বিতীয় মিনিটে কেবল দে গেয়াকে পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি তিনি। তার শট ঠেকিয়ে দেন ম্যানইউ গোলরক্ষক।

দিনের আরেক ম্যাচে ১-০ গোলে নিজ মাঠে রোমা হারিয়েছে শাখতার দোনেৎস্ককে। প্রথম লেগ ২-১ গোলে প্রতিপক্ষের মাঠে হেরে এলেও মঙ্গলবার ৫২ মিনিটের গোলে এডিন ডেকো রোমানদের নিয়ে গেলেন কোয়ার্টার ফাইনালে। ২-২ গোলের অগ্রগামিতায় অ্যাওয়ে গোলের পুরস্কার পেলো ইতালিয়ান জায়ান্টরা।

রিয়াল মাদ্রিদ, লিভারপুল, ম্যানসিটি ও জুভেন্টাসের সঙ্গে শেষ আটে যোগ দিল সেভিয়া ও রোমা। বাকি থাকা দুটি স্থান পূরণ হবে বুধবার বার্সা-চেলসি এবং বায়ার্ন মিউনিখ-বেসিকতাসের ম্যাচ শেষে।

সূত্র : গোল ডটকম।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ১৪, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর