thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

থ্রেট দেবেন না, খালেদার আইনজীবীদের আদালত

২০১৮ মার্চ ১৪ ১১:১১:৫৩
থ্রেট দেবেন না, খালেদার আইনজীবীদের আদালত

দ্য রিপোর্ট প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন রবিবার (১৮ মার্চ) পর্যন্ত স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

এরপর খালেদা জিয়ার আইনজীবীরা আদালতে বিষয়টি পুনরায় বিবেচনা জন্য আবেদন করেন। এ সময় তারা বলেন, ‘মাননীয় আদালত, খালেদা জিয়ার জামিন স্থগিত করিয়েন না, আমরা আজকে আবারও শুনানি করতে চাই।’ খালেদা জিয়ার আইনজীবীদের এমন আবেদনে আদালত বলেন, শুনানির জন্য তারিখ দেওয়া হয়েছে। সেদিনই (রবিবার) শুনানি অনুষ্ঠিত হবে।

এ সময় খালেদা জিয়ার আইনজীবীরা বলেন, ‘আমরা এ রায় মানবো না।’ আইনজীবীদের এমন বক্তব্যে আদালত বলেন, আপনারা (খালেদার আইনজীবী) কি থ্রেট দিচ্ছেন? থ্রেট দেবেন না।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আপিল বিভাগে আগামী রোববার (১৮ মার্চ) পর্যন্ত স্থগিত হওয়ার পর আদালতে এমন ঘটনার অবতীর্ণ হয়।

আপিল বিভাগে খালেদা জিয়ার জামিন স্থগিত করা ছাড়া দুদক ও রাষ্ট্রপক্ষকে আগামী রোববারের (১৮ মার্চ) মধ্যে আদালতে লিপ টু আপিল করা নির্দেশ দিয়েছেন আদালত। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ (বুধবার) রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান ও খালেদা জিয়ার পক্ষে শুনানিতে অংশ নেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদিন।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি সরকারি টাকা আত্মসাতের অভিযোগে করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বিচারিক আদালত। একই সঙ্গে খালেদা জিয়ার ছেলে তারেক রহমানসহ মামলার অপর পাঁচ আসামির প্রত্যেককে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেয়া হয়।

৮ ফেব্রুয়ারি কারাদণ্ডের রায়ের পর থেকে নাজিমউদ্দিন রোডের পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারে রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারারসন খালেদা জিয়া।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ১৪, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর