thereport24.com
ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫,  ১৫ মহররম ১৪৪০

বিকেলে ভারতের মুখোমুখি বাংলাদেশ, একাদশে রনি

২০১৮ মার্চ ১৪ ১২:২৮:৩৬
বিকেলে ভারতের মুখোমুখি বাংলাদেশ, একাদশে রনি

দ্য রিপোর্ট ডেস্ক : কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বুধবার (১৪ মার্চ) ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। হারলে প্রতিপক্ষ ফাইনালে। আর জিতলে নিজেরাই এক পা দিয়ে রাখবে ফাইনালে।

প্রথম ম্যাচে ভারতের কাছে হারার পর রেকর্ড রান চেজ করে শ্রীলঙ্কার বিপক্ষে ঘুরে দাঁড়ায় মাহমুদুল্লাহ বাহিনী। তাই আজকের ম্যাচেও তাদের কাছে জয়ই চায় ক্রিকেটপ্রেমীরা। একটি ম্যাচ জয়ের পর সাধারণত উইনিং কম্বিনেশন ভাঙতে চায় না দলগুলো।

এদিকে নিদাহাস ট্রফির বুধবারের ম্যাচে ভারতের বিপক্ষে কালো ব্যাজ পরে মাঠে নামবে বাংলাদেশ। সোমবার (১২ মার্চ) নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন বিমান বন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিমান দুর্ঘটনায় নিহতদের প্রতি সমবেদনা জানিয়ে ম্যাচে কাল ব্যাজ ধারণের সিদ্ধান্ত নিয়েছে টাইগাররা।

কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে অবিস্মরণীয় জয়ের পর বুধবার ভারতের সঙ্গে মাঠে নামার আগে সেই উইনিং কম্বিনেশনে পরিবর্তন আনতেই হচ্ছে টিম বাংলাদেশকে।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু নিশ্চিত করেছেন দলে একটি পরিবর্তন আসছে। তাসকিন আহমেদের জায়গায় একাদশে ঢুকবেন আবু হায়দার রনি।

যদিও গত ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকায় দল নিয়ে রাজ্যের গুঞ্জন। বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে চাউর হয়ে গেছে দলে ঘটবে দুটি পরিবর্তন। থাকছেন না সাব্বির ও তাসকিন। সাব্বিরের বদলে আরিফুল আর তাসকিনের পরিবর্তে আবু হায়দার রনি অথবা আবু জায়েদ রাহী।

সাব্বির ফর্মে নেই সত্য, শ্রীলঙ্কার সঙ্গে খুব দৃষ্টি কটুভাবে রান আউট হয়েছেন, তারপর তার আন্তর্জাতিক অভিজ্ঞতাকে মূল্য দেওয়া হচ্ছে।

ভারতের মত দলের বিপক্ষে আরিফুলের মত নবীনকে মাঠে নামাতে ঝুঁকি মনে করছে টিম ম্যানেজমেন্ট।

বোঝাই যাচ্ছে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে নবীনদের সুযোগ দিয়ে ব্যর্থতার পর অনেক বেশি সতর্ক টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকরা। তাই সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় উঠলেও সাব্বিরকে রেখে দেয়ার চিন্তা। বলার অপেক্ষা রাখে না ভারতের বিপক্ষে ২৬ বলে ৩০ রান এসেছিল সাব্বিরের ব্যাট থেকে।

অন্যদিকে তাসকিনের নিয়ন্ত্রণহীন বোলিংয়ের কারণেই তাকে বাদ দেয়ার কারণ। কুশল পেরেরা ও কুশল মেন্ডিসের বিরুদ্ধে বুদ্ধি খাটিয়ে ভালো জায়গায় বল করার বদলে অযথা বাড়তি গতি সঞ্চার করতে গিয়ে মার খেয়েছেন তাসকিন। ২ ওভারে দেন ৩৩ রান। এমন বোলিংয়ের কারণে তাকে বাদ দেয়া ছাড়া অন্য কোনও পথ নেই।

সম্ভাব্য একাদশ
তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহীম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি, নাজমুল ইসলাম অপু।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ১৪, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে