thereport24.com
ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫,  ১৫ মহররম ১৪৪০

ডিএসইর শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচন স্থগিত

২০১৮ মার্চ ১৪ ১২:৪৯:৩৯
ডিএসইর শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচন স্থগিত

দ্য রিপোর্ট ডেস্ক : দেশের প্র্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) শেয়ারহোল্ডার বা ট্রেকহোল্ডার পরিচালক নির্বাচন আগামী ৩ মাসের জন্য স্থগিত করেছে আদালত।

মঙ্গলবার () ডিএসইর ট্রেকহোল্ডার এসএম শহিদুল হক বুলবুলের রিটের প্রেক্ষিতে হাইকোর্ট এ নির্দেশ প্রদান করেছে।

আগামী ২০ মার্চ ডিএসইর শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সময় নির্ধারণ করা হয়েছিল।

রিটকারী অভিযোগ ১ লাখ টাকা জমার মাধ্যমে মনোনয়নপত্র সংগ্রহ করতে হচ্ছে প্রার্থীদের। এক পাতার মনোনয়নপত্র সংগ্রহ করতে যে দর নির্ধঅরণ করা হয়েছে, তা কোম্পানি আইনে নেই। আবার ডিএসইর আর্টিকেল অব মেমোরেন্ডামেও নাই। এছাড়া ডিএসইর নির্বাচন রেগুলেশনেও এই পরিমান টাকা নেওয়ার কথা উল্লেখ নাই। এমন পরিস্থিতিতে তিনি ডিএসইর নির্বাচন স্থগিতের জন্য আবেদন করেন।

এর আগে গত ২৬ ফেব্রুয়ারি নির্বাচনে অংশগ্রহণ করতে ২ জন্য প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেন। মনোনয়ন পত্র সংগ্রহকারী হলেন- ডিএসই সাবেক পরিচালক আহমেদ ইকবাল হাসান সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ ইকবাল হাসান ও বিএলআই সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মিনহাজ মান্নান।

১২ মার্চ পর্যন্ত প্রার্থীরা মনোনয়নপত্র প্রত্যাহার করার সময় ছিল। কিন্তু কেউ মনোনয়নপত্র প্রত্যাহার না করায় ১২ মার্চ যোগ্য প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়।

উল্লেখ্য, বর্তমান শেয়ারহোল্ডার শাকিল রিজভীর ২ বার পরিচালক পদে থাকায় এবার তার পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচন পরিচালনার জন্য তিন সদস্যের কমিশন গঠন করা হয়েছে। কমিটির প্রধান সুপ্রীম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. আব্দুস সামাদ।

নির্বাচন কমিশনের অন্য দুই সদস্য হলেন- হারুন সিকিউরিটিজ লিমিটেডর ব্যবস্থাপনা পরিচালক হারুন-উর-রশিদ এবং এম অ্যান্ড জেড সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক এম মনজুর উদ্দিন আহমেদ।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ১৪, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে