thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

বিমান বিধ্বস্তে নিহতদের স্মরণে দোয়া-প্রার্থনা আজ

২০১৮ মার্চ ১৬ ০৮:৫৫:০৪
বিমান বিধ্বস্তে নিহতদের স্মরণে দোয়া-প্রার্থনা আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক : নেপালের কাঠমান্ডুতে বিমান বিধ্বস্তে নিহতদের স্মরণে সারা দেশের মসজিদসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠান ও উপাসনালয়ে শুক্রবার (১৬ মার্চ) দোয়া ও প্রার্থনা করা হবে।

বুধবার (১৪ মার্চ) প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

গত সোমবার (১২ মার্চ) নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলার একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে ৭১ আরোহীর মধ্যে নিহত হন ৫১ জন। তাদের মধ্যে ২৬ জন বাংলাদেশি ছিলেন। এ সময় আহত হন আরও ২০ জন। পরে তাদের উদ্ধার করে স্থানীয় কেএমসি হাসপাতাল, নরভিক হাসপাতাল ও ওম হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এই দুর্ঘটনার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সিঙ্গাপুর সফর সংক্ষিপ্ত করে একদিন আগেই গতকাল মঙ্গলবার দেশে ফিরে আসেন। এর পর সংশ্লিষ্টদের নিয়ে বুধবার সকালে তিনি নিজের কার্যলয়ে জরুরি বৈঠকে বসেন।
এদিকে বিমান দুর্ঘটনায় হতাহতদের খোঁজখবর ও ঘটনাস্থল পরিদর্শনে সোমবার নেপাল গেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল। তিনি নেপাল সিভিল এভিয়েশনের ঊর্ধ্বতন কর্মকর্তা, নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এবং বাংলাদেশের সিভিল এভিয়েশনের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন।

এ ছাড়া সেখানে দ্রুততম সময়ের মধ্যে নিহতদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর এবং আহতদের অবস্থা নিয়েও আলোচনা করেন মন্ত্রী।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ১৬, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর