thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

শাহরিনের সঙ্গে দেখা করেছেন কাদের

২০১৮ মার্চ ১৬ ১৪:৪৫:১৯
শাহরিনের সঙ্গে দেখা করেছেন কাদের

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকা মেডিকেল কলেজ (ঢাকেম) হাসপাতালের বার্ন ইউনিটে কাঠমান্ডুতে বিমান দুর্ঘটনায় আহত শাহরিন আহমেদকেশুক্রবার (১৬ মার্চ) সকালে দেখতে গেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় তিনিশাহরিনের শারীরিক অবস্থার খোঁজ খবর নেন।

হাসপাতালে শাহরিনকে দেখে বের হওয়ার সময় তিনি সাংবাদিকদের জানান, ভয়ঙ্কর পরিস্থিতির মধ্যে দিয়ে গেলেও সুস্থ হয়ে উঠছেন স্কলাসটিকা স্কুলের উত্তরা শাখার জুনিয়র প্রোগ্রাম অফিসার শাহরিন। তিনি (শাহরিন) আমাকে বললেন, এটা তার জীবনে একটা ট্রমাটিক এক্সপেরিয়েন্স। এর মধ্যেও তিনি টিকে আছেন। এটা আসলে বিরাট ব্যাপার। তিনি আমাকে বলেছেন দোয়া করার জন্য।

ওবায়দুল কাদের বলেন, নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিএস২১১ ফ্লাইট দুর্ঘটনায় হতাহতদের পরিবারে যেকোনো সহযোগিতায় সরকার পাশে আছে। দ্রুত নিহতদের মরদেহ ফিরিয়ে আনা হবে।

সেতুমন্ত্রী বলেন, আমাদের মেডিকেল টিম নেপালে গেছে। আহতদের মধ্যে অপেক্ষাকৃত সুস্থ তিনজনকে দেশে আনা হয়েছে। বাকিদেরও আনার চেষ্টা করা হচ্ছে। নিহতদের মরদেহ ফিরিয়ে আনতে প্রথমে কিছুটা দেরি হচ্ছিল। তাদের লোকবল সংকট থাকায় ডিএনএ টেস্ট করেতে দেরি হচ্ছিল। কিন্তু এখন আমাদের টিম যাওয়াতে এই সমস্যা আর নেই, দ্রুত নিহতদের মরদেহ ফিরিয়ে আনা হবে।

তিনি বলেন, আপনারা জানেন প্রধানমন্ত্রী তার সফর সংক্ষিপ্ত করে দেশে চলে এসেছেন এবং বিষয়টি সার্বক্ষণিক মনিটরিং করছেন। আমাদের প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন আহত ও নিহতদের পরিবারের সঙ্গে দেখা করতে। আমরা ইতোমধ্যে তাদের সঙ্গে দেখা করছি।

এ সময় তিনি আরও বলেন, স্বজনরাও আমাদের বলেছেন যারা মারা গেছেন তারা তো আর ফিরে আসবে না, তাদের মরদেহ এনে দাফনের ব্যবস্থা করার। আমরা দ্রুত মরদেহ ফিরিয়ে আনতে কাজ করে যাচ্ছি।

বৃহস্পতিবার (১৫ মার্চ) কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজ দুর্ঘটনায় প্রাণে বেঁচে যাওয়া দশ বাংলাদেশির মধ্যে শাহরিন আহমেদকেই প্রথম দেশে নিয়ে আসা হয়।

এর আগে সোমবার (১২ মার্চ) ত্রিভুবন বিমানবন্দরে ওই দুর্ঘটনায় উড়োজাহাজটির ৭১ আরোহীর মধ্যে ৪৯ জনের মৃত্যু হয়। তাদের মধ্যে চার ক্রুসহ ২৬ জন ছিলেন বাংলাদেশি।

শাহরিনের শরীরে পোড়ার ক্ষত ও পায়ের হাড়ে চিড় থাকলেও তিনি আশঙ্কামুক্ত বলে চিকিৎসকরা জানিয়েছেন।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ১৬, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর