thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

‘বিমান দুর্ঘটনায় আহতদের জন্য সব করা হবে’

২০১৮ মার্চ ১৬ ১৫:৫৩:১৭
‘বিমান দুর্ঘটনায় আহতদের জন্য সব করা হবে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, নেপালে বিমান দুর্ঘটনায় যারা আহত হয়েছেন আমার বিশ্বাস তারা দ্রুত সুস্থ হয়ে উঠবেন। তাদের উন্নত চিকিৎসার জন্য আমরা সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। তাদের সুস্থতার জন্য সব করা হবে। প্রয়োজনে আহতদের উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে পাঠানো হবে। আমাদের বার্ন এবং অর্থোপেডিক্সের অভিজ্ঞ চিকিৎসকরা সার্বক্ষণিক কাজ করছেন, যে কোনো প্রয়োজনে তারাও সেবা দিতে প্রস্তুত রয়েছেন।

শুক্রবার (১৬ মার্চ) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে দুর্ঘটনায় আহত শেহরিন আহমেদকে দেখতে গিয়ে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলার উড়োজাহাজ দুর্ঘটনায় আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠবেন বলে আশা প্রকাশ করেছেন মোহাম্মদ নাসিম।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আহতদের দেখতে হাসপাতালে ভিড় জমানো যাবে না। এখানে ভিড় করলে চিকিৎসায় ব্যাঘাত ঘটে, রোগীর আত্মীয়-স্বজনরাও অস্বস্তি অনুভব করেন।’

এ সময় স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক এ এইচ এম এনায়েত হোসেন বলেন, ‘নেপালে আমাদের যে প্রতিনিধি দল গেছে, তারা আহতদের অবস্থা পর্যবেক্ষণ করে সার্বিক তথ্য জানিয়েছেন। তাদের দেয়া রেকর্ড অনুযায়ী, আহতদের মধ্যে দু’জনের অবস্থা সংকটাপন্ন। আর তিনজন আজ দেশে আসছেন।’

তিনি জানান, দুর্ঘটনায় নিহতদের মধ্যে আটজনের ডিএনএ সনাক্ত করা হয়েছে। এছাড়া অন্যদের ডিএনএ স্যাম্পল নিয়ে প্রোফাইলিং করে তাদের পরিচয় সনাক্তে কাজ চলছে।

উল্লেখ্য, গত ১২ মার্চ দুপুরে ঢাকা থেকে ৭১ আরোহী নিয়ে কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে নামার সময় ইউএস-বাংলার ফ্লাইট বিএস-২১১ রানওয়ে থেকে ছিটকে পড়ে এবং আগুন ধরে যায়। এতে ৫১ জন আরোহী নিহত হন।

উড়োজাহাজে চার ক্রুসহ ৩৬ বাংলাদেশি ছিলেন। এদের ২৬ জনই মারা গেছেন।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ১৬, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর