thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

মিরপুর স্টেডিয়ামের ডিমেরিট পয়েন্ট বহাল

২০১৮ মার্চ ১৬ ১৫:৫৮:১০
মিরপুর স্টেডিয়ামের ডিমেরিট পয়েন্ট বহাল

দ্য রিপোর্ট প্রতিবেদক : মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামকে ডিমেরিট পয়েন্ট দেওয়ার সিদ্ধান্ত বহাল রেখেছে আইসিসি। ‘বিলো অ্যাভারেজ’ (গড়পড়তা মানের নিচে) পিচের জন্য এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

গত মাসে বাংলাদেশ-শ্রীলঙ্কা দ্বিতীয় টেস্টে ম্যাচ জুড়ে অসমান বাউন্স এবং অধারাবাহিক টার্নের কথা উল্লেখ করে মিরপুরের পিচকে ‘বিলো অ্যাভারেজ’ রেটিং দিয়েছিলেন ম্যাচ রেফারি ডেভিড বুন। শাস্তি হিসেবে শের-ই-বাংলা স্টেডিয়ামের নামের পাশে জুটেছিল একটি ডিমেরিট পয়েন্ট। পরে সেই সিদ্ধান্তের বিরুদ্ধে আইসিসির কাছে আপিল করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শুক্রবার (১৬ মার্চ) আইসিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আপিলের শুনানি শেষে আইসিসির মহাব্যবস্থাপক (ক্রিকেট) জেফ অ্যালারডাইস এবং ক্রিকেট কমিটির চেয়ারম্যান অনিল কুম্বলে তাদের চূড়ান্ত প্রতিবেদনে ম্যাচ রেফারি ডেভিড বুনের দেওয়া রেটিংকে সঠিক বলে উল্লেখ করেছেন। আপিলের শুনানিতে ম্যাচ কমিটির প্রতিবেদন, বিসিবির প্রতিবেদন, ম্যাচের ভিডিও এবং বিসিবির আপিলের যুক্তিগুলো বিবেচনা করে সিদ্ধান্ত নেন তারা।

২০১৭ সালে অস্ট্রেলিয়া টেস্টে বাজে আউটফিল্ডের জন্য দুটি ডিমেরিট পয়েন্ট পেয়েছিল মিরপুর। শের-ই-বাংলা স্টেডিয়ামের নামের পাশে এখন মোট তিনটি ডিমেরিট পয়েন্ট। পাঁচ বছর সময়ের মধ্যে মোট পাঁচ ডিমেরিট পয়েন্ট পেলে এক বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হবে এই ভেন্যু।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ১৬, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর