thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

দেশে নির্বাচনের কোনও পরিবেশ নেই : ফখরুল

২০১৮ মার্চ ১৬ ১৮:৫০:১৫
দেশে নির্বাচনের কোনও পরিবেশ নেই : ফখরুল

মানিকগঞ্জ প্রতিনিধি : দেশে নির্বাচনের কোনও পরিবশে নেই। সরকারের তৈরি করা যে নির্বাচন কমিশন রয়েছে, তাদের লক্ষ্য একটাই আওয়ামী লীগকে আবার পুনরায় ক্ষমতায় বসানো এবং একদলীয় শাসন ব্যবস্থা পাকাপোক্ত করা বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (১৬ মার্চ) দুপুরে তিনি মানিকগঞ্জের ঘিওর উপজেলার পাঁচুরিয়া গ্রামে বিএনপির প্রয়াত মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের সপ্তম মৃত্যুবার্ষিকী অনুষ্ঠানে যোগদান শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘এই নির্বাচন কমিশন সরকারের ইচ্ছাগুলোর প্রতিফল ঘটাবেন এটাই আমাদের কাছে এখন স্পষ্ট। সুতরাং এই নির্বাচন জনগণের সমর্থন থাকবে না। আমরাও এই নির্বাচনে অংশ নেবো কিনা তা ভেবে দেখতে হবে।’

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ, ভাইস চেয়ারম্যান ইকবাল মাহমুদ টুকু, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি মীর সরাফত আলী সফু, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মইনুল ইসলাম খান শান্ত, বিএনপির নির্বাহী কমিটির সদস্য খন্দকার আব্দুল হামিদ ডাবলুসহ প্রমুখ।

এর আগে, বিএনপির মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের কবরে দলীয় নেতাকর্মী নিয়ে ফুলেল শ্রদ্ধা ও দোয়া করেন।

উল্লেখ্য, মানিকগঞ্জ জেলার পাঁচুরিয়ায় ১৯৩৩ সালের ১ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন খন্দকার দেলোয়ার হোসেন। মানিকগঞ্জ-১ আসন থেকে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। জাতীয় সংসদের বিরোধী দলের চিফ হুইপের দায়িত্বও পালন করেন তিনি। ২০১১ সালের ১৬ মার্চ সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ১৬, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর