thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

নেপালে বিমান দুর্ঘটনায় ১৭ বাংলাদেশির লাশ শনাক্ত

২০১৮ মার্চ ১৭ ২০:২৬:০১
নেপালে বিমান দুর্ঘটনায় ১৭ বাংলাদেশির লাশ শনাক্ত

দ্য রিপোর্ট প্রতিবেদক: নেপালের কাঠমান্ডুতে ইউএস–বাংলার উড়োজাহাজ বিধ্বস্তে নিহত ২৬ বাংলাদেশির মধ্যে ১৭ জনের লাশ শনাক্ত করা হয়েছে। অন্য ৯ জনের লাশ এখনো শনাক্ত করা যায়নি।

শনিবার বিকেলে কাঠমান্ডু মেডিকেল কলেজের সামনে ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ সেখানে উপস্থিত মৃত ব্যক্তিদের স্বজনদের এ কথা জানান।

শনিবার রাতে নেপালে বাংলাদেশ দূতাবাসের দেওয়া তালিকায় ১৭ বাংলাদেশির লাশ শনাক্তের কথা জানানো হয়েছে। এখন পর্যন্ত দুর্ঘটনায় নিহত ৪৯ জনের মধ্যে ২৮ লাশ শনাক্ত হয়েছেন। অন্যদের মধ্যে ১০ জন নেপালি ও একজন চীনের নাগরিক।

বাংলাদেশিদের লাশ আগামী মঙ্গলবার দেশে আসবে বলে আগেই জানানো হয়েছে।

তিনি স্বজনদের বলেন, নিহত ব্যক্তিদের বাংলাদেশি স্বজন যাঁরা এসেছেন, তাঁদের আজই লাশ দেখানোর ব্যবস্থা করা হবে। আগে নেপালি লাশ দেখানোর পর যে ১৭ বাংলাদেশির লাশ শনাক্ত করা হয়েছে, তাঁদের স্বজনদের লাশ দেখানো হবে।

সেখানে শনাক্ত ব্যক্তিদের নাম ঘোষণা করা হয়। শনাক্ত হওয়া ১৭ জনের মধ্যে ১৬ জনের নাম পাওয়া গেছে।

লাশ শনাক্ত হওয়া ১৭ বাংলাদেশি হলেন-ফয়সাল আহমেদ,বিলকিস আরা, আকতারা বেগম,মো. রাকিবুল হাসান,সানজিদা হক বিপাশা,মো. হাসান ইমাম, মিনহাজ বিন নাসির,তামারা প্রিয়ন্ময়ী, মতিউর রহমান, এস এম মাহমুদুর রহমান,তাহিরাতানভিন শশী, শিশু অনিরুদ্ধ জামান,মো.নুরুজ্জামান ,মো. রফিকুজ্জামান , পাইলট আবিদ সুলতান, কো পাইলট পৃথুলা রশিদ এবং খাজা হোসেন মোহাম্মদ সাফি ।

সোমবার কাঠমান্ডুতে উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনা ঘটে। এতে ৭১ যাত্রীর মধ্যে ৪৯ জন নিহত হন। তাঁদের মধ্যে ২৬ জন বাংলাদেশি। আরোহী অন্য ১০ জন বাংলাদেশি আহত হয়েছেন। তাঁদের মধ্যে এখন ৫ জন বাংলাদেশে ফিরে এসেছেন। তাঁরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি আছেন। অন্যদের মধ্যে একজন সিঙ্গাপুরে ও চারজন নেপালের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/মার্চ ১৭, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর