thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

বাংলাদেশে সব ধর্মের মানুষ স্বাধীনতা ভোগ করছেন: এইচ. টি. ইমাম

২০১৮ মার্চ ১৮ ১৮:৫৫:৫৫
বাংলাদেশে সব ধর্মের মানুষ স্বাধীনতা ভোগ করছেন: এইচ. টি. ইমাম

দ্য রিপোর্ট প্রতিবেদক: প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ. টি. ইমাম বলেছেন, ‘বাংলাদেশে বর্তমানে সব ধর্মের মানুষ ধর্মীয় স্বাধীনতা ভোগ করছেন।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে সব ধর্মের মানুষের আন্তরিক সহযোগিতায় বাংলাদেশ এগিয়ে চলছে। আর এ কারণেই বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে।

রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ‘বৌদ্ধধর্ম, সভ্যতা এবং সংস্কৃতি’ শীর্ষক দিনব্যাপী একটি আন্তর্জাতিক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর উপদেষ্টা এসব কথা বলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় পালি এন্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগ এই সেমিনারের আয়োজন করে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান এবং বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সভাপতি সংঘনায়ক শুদ্ধানন্দ মহাথেরো।

এতে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন পালি এন্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বিমান চন্দ্র বড়ুয়া, অধ্যাপক ড. দিলীপ কুমার বড়ুয়া এবং জাপানের টোকিও বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মিনোয়া কেনরিও।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ. টি. ইমাম আরও বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রদত্ত আমাদের সংবিধান সকল ধর্মের মানুষের সহাবস্থান, ধর্মীয় স্বাধীনতা, ধর্মীয় কর্মকাণ্ড, ধর্মীয় উৎসব এবং ধর্মীয় সম্প্রীতি-সৌহার্দ্য নিশ্চিত ও সুরক্ষা করেছে।’

(দ্য রিপোর্ট/এমএসআর/মার্চ ১৮, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর