thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

নেপাল থেকে দেশের পথে ২৩ লাশ

২০১৮ মার্চ ১৯ ১৪:৩৯:৫৫
নেপাল থেকে দেশের পথে ২৩ লাশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : নেপালের কাঠমুন্ডুতে ইউএস-বাংলার বিমান দুর্ঘটনায় নিহত ২৩ বাংলাদেশির লাশ নিয়ে দেশের পথে উড়াল দিয়েছে বাংলাদেশ বিমানবাহিনীর একটি কার্গো বিমান।

সোমবার (১৯ মার্চ) বেলাআড়াইটার দিকেনেপালের ত্রিভুব বিমানবন্দর থেকে বিমানটি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে যাত্রা করেছে।

তাদের কফিন বাংলাদেশ বিমানবাহিনীর যে বিমানে আনা হচ্ছে তার নম্বর ৩০৩১।

এর কিছুক্ষণ আগে নিহতদের স্বজনদের নিয়ে ইউএস-বাংলার আরেকটি বিমান ঢাকার পথে রওনা দিয়েছে।

বেলা ৩টার পর ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে বিমানটি। এরপর কফিন নিয়ে যাওয়া হবে আর্মি স্টেডিয়ামে। সেখানে বিকাল ৪টায় হবে জানাজা। পরে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হবে।

নিহত বাকি তিন জনের লাশ শনাক্ত হওয়া সাপেক্ষে শিগগিরই দেশে পাঠানো হবে। এর আগে ইউএস-বাংলার একটি বিমানে করে নেপালে যাওয়া স্বজনদের দেশে পাঠানো হয়।

এর আগে সকালে আলাদা কফিনে করে ২৩ জনের লাশ নেপালে বাংলাদেশ দূতাবাসের কাছে হস্তান্তর করা হয়।

সোমবার স্থানীয় সময় সকাল ৮টা ৪০ মিনিটে নেপালে বাংলাদেশ দূতাবাসে নিহতদের প্রথম জানাজা সম্পন্ন হয়। এতে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা অংশ নেন। উপস্থিত ছিলেন নেপাল সরকারের ঊর্ধ্বতন প্রতিনিধিরাও।

২৩ বাংলাদেশির মধ্যে রয়েছেন-উম্মে সালমা, আঁখি মনি, বেগম নুরুন্নাহার ও শারমিন আক্তার, নাজিয়া আফরিন ও এফ এইচ প্রিয়ক, বিলকিস আরা, আখতারা বেগম, মো. রকিবুল হাসান, মো. হাসান ইমাম, মিনহাজ বিন নাসির, তামারা প্রিয়ন্ময়ী, মো. মতিউর রহমান, এস এম মাহমুদুর রহমান, তাহারা তানভীন শশী রেজা, অনিরুদ্ধ জামান, রফিক উজ জামান এবং পাইলট আবিদ সুলতান, কো-পাইলট পৃথুলা রশিদ, খাজা সাইফুল্লাহ, ফয়সাল, সানজিদা ও নুরুজ্জামান।

এর আগে সোমবার সকালে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)-এর পক্ষ থেকে জানানো হয়েছে, নেপাল থেকে ২৩ বাংলাদেশি নাগরিকের মরদেহবাহী বিমানটি বেলা ৩টায় হযরত শাহজালাল বিমানবন্দরে এসে পৌঁছাবে। বিমানবন্দর থেকে মরদেহের কফিনগুলো সরাসরি আর্মি স্টেডিয়ামে নেওয়া হবে।

উল্লেখ্য, গত সোমবার (১২ মার্চ) নেপালে বিমান বিধ্বস্তের ঘটনায় নিহত ২৬ বাংলাদেশির মধ্যে ২৩ জনের মরদেহ শনাক্ত করে দেশে আনা হচ্ছে। বাকি তিন জনের মরদেহ এখনও শনাক্ত করা যায়নি। এই তিন জনের ক্ষেত্রে যদি ডিএনএ টেস্ট করাতে হয় তাহলে সময় লাগবে ১০ থেকে ২১ দিন। যাদের লাশ শনাক্ত করা সম্ভব হয়নি তারা হলেন- আলিফউজ্জামান, পিয়াস রায় ও মোহাম্মদ নজরুল ইসলাম।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ১৯, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর