thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

বাংলাদেশের মানুষ ভালো নেই: রিজভী

২০১৮ মার্চ ২০ ২১:৪২:২৩
বাংলাদেশের মানুষ ভালো নেই: রিজভী

দ্য রিপোর্ট প্রতিবেদক: বহুত্ববাদ দেশ থেকে চিরতরে বিদায় করে দেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, ‘গণতন্ত্রের ওপর অবৈধ সরকারের পুলিশ অবাঞ্ছিত অনুপ্রবেশ করছে। শুধু রাজধানীতিতেই নয়, প্রত্যন্ত অঞ্চলেও বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সমাবেশের ওপর পুলিশ বেপরোয়া হানা দিচ্ছে। বর্তমান বাংলাদেশে কেউ ভালো নেই। বাংলাদেশের শহর ভালো নেই, গ্রাম ভালো নেই, কৃষক-শ্রমিক-ছাত্র-পেশাজীবী—কেউ ভালো নেই। শেখ হাসিনা একদেশ একদল ও একনেতার নীতিতে বিশ্বাসী।’

বিএনপির এই নেতা বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতাক্ষুধা চরিতার্থ করতে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে রাজনীতির ময়দান থেকে সরাতে সর্বোচ্চ প্রয়াস চালাতে দ্বিধা করছেন না। একদিকে যেমন দেশনেত্রীকে অন্ধকার, জরাজীর্ণ, বালি ও সিমেন্টের ধুলায় আকীর্ণ শ্বাসরোধী পরিবেশে কারাগারে বন্দী করে রাখা হয়েছে, অন্যদিকে আদালতের ঘাড়ে বন্দুক রেখে খালেদা জিয়াকে কারাগারে দীর্ঘদিন আটকে রেখে প্রধানমন্ত্রী আত্মতুষ্টি লাভ করতে চাইছেন।’

খালেদা জিয়াকে কারাবন্দী করে সরকার মূলত গণতন্ত্রকেই বন্দী করেছে উল্লেখ করেন রুহুল কবির রিজভী।

তিনি বলেন, আর এ জন্য ঢাকাসহ বাংলাদেশের আনাচকানাচে সরকারের বন্য প্রতিহিংসার বশবর্তী হয়ে অন্যায়-অনাচারের বিরুদ্ধে কোথাও যেন প্রতিবাদের আওয়াজ না ওঠে, সে কারণে বিএনপি ও অঙ্গসংগঠনের যেকোনো কর্মসূচির ওপরও পুলিশ সন্ত্রাসী আক্রমণ চালাচ্ছে। নেতা-কর্মীদের হত্যা ও অদৃশ্য করাসহ গুরুতর জখম ও নির্বিচারে গ্রেফতার করছে।

সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম, আবুল খায়ের ভুঁইয়া, আতাউর রহমান ঢালী, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/মার্চ ২০, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর