thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

নেপালে আহত শেহরিন ও শাহিনের অস্ত্রোপচার

২০১৮ মার্চ ২১ ১১:২৯:২৮
নেপালে আহত শেহরিন ও শাহিনের অস্ত্রোপচার

দ্য রিপোর্ট প্রতিবেদক : নেপালে ইউএস-বাংলার বিমান দুর্ঘটনায় আহত শাহিন ব্যাপারীর অস্ত্রোপচার চলছে।

বুধবার (২১ মার্চ) সকাল ৯টার দিকে শাহরিনকে এবং সাড়ে ৯টার দিকে শাহিনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের অস্ত্রোপচার কক্ষে নেওয়া হয়েছে।

ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসক ডা. পার্থ শংকর পাল জানান, শাহরিনের শরীরের ডান কাঁধের নিচে দগ্ধ হয়েছে। অন্যদিকে শাহিনের শরীরের ৩২ শতাংশ পুড়ে গেছে।

পার্থ শংকর জানান, দুজনেরই শরীরের ওজন বেশি। এই ক্ষেত্রে অস্ত্রোপচারে একটু সমস্যা হয়। তাঁদের অস্ত্রোপচার শেষ হতে এক থেকে দেড় ঘণ্টা লাগবে বলে জানান তিনি।

গত ১৫ মার্চ বিকেলে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে শেহরিন আহমেদকে নেপাল থেকে ঢাকায় নিয়ে আসা হয়। শেহরিনকে বিমানবন্দর থেকে সরাসরি ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে নিয়ে আসা হয়।

এরপর ১৮ মার্চ বিকেলে শাহিন ব্যাপারীকে হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অ্যাম্বুলেন্সে করে ঢামেকে নেওয়া হয়। অ্যাম্বুলেন্স থেকে নামিয়ে একটি হুইল চেয়ারে করে শাহিন ব্যাপারীকে সরাসরি নিয়ে যাওয়া হয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের পাঁচতলার কেবিনে।

গত ১২ মার্চ নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয় ইউএস-বাংলা এয়ারলাইনসের বিমানটি। ওই দুর্ঘটনায় এখন পর্যন্ত ২৬ বাংলাদেশিসহ ৫১ জন নিহত হয়েছেন। বিমানটিতে ৭১ আরোহী ছিলেন।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ২১, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর