thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

পাইলট আবিদের স্ত্রীর ব্রেইন ছাড়া সবকিছুই কাজ করছে

২০১৮ মার্চ ২১ ১২:২৯:৪৩
পাইলট আবিদের স্ত্রীর ব্রেইন ছাড়া সবকিছুই কাজ করছে

দ্য রিপোর্ট প্রতিবেদক : নেপালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান দুর্ঘটনায় নিহত পাইলট আবিদ সুলতানের স্ত্রী আফসানার অবস্থা এখনও সংকটাপন্ন। তার লাইফ সাপোর্ট চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা। ব্রেইন ছাড়া আফসানার শরীরের সবকিছুই কাজ করছে বলেও জানিয়েছেন তারা।

নিউরোসায়েন্স হাসপাতালের যুগ্ম পরিচালক বদরুল আলম গণমাধ্যমকে জানান, ‘আফসানার বায়োক্যামিকেল প্যারামিটারে পরিবর্তন এসেছে। তার সোডিয়াম লেভেল বেড়ে গেছে। এইটা এই মুহূর্তে একমাত্র শঙ্কার কারণ। বুধবার (২১ মার্চ) সকালে সাত সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। আমরা লাইফ সাপোর্ট চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। তার অবস্থা অপরিবর্তিত। ব্রেইন ছাড়া সবকিছুই কাজ করছে তার।’

এর আগে মঙ্গলবারও চিকিৎসকরা জানিয়েছিলেন, আফসানার হার্ট, কিডনি, লিভারসহ বিভিন্ন অঙ্গ-প্রতঙ্গ স্বাভাবিকভাবে কাজ করছে। তার ব্লাড প্রেশারও স্বাভাবিক আছে।

মস্তিস্কে রক্ত জমাট বাধায় রবিবার সকালে আফসানাকে বাসা থেকে উত্তরার একটি ক্লিনিকে নেওয়া হয়। পরে সেখান থেকে নিউরোসায়েন্সে আনা হয়। রবিবার রাত ১১টার দিকে আফসানা আবার স্ট্রোক করেন। তার অবস্থা ক্রিটিক্যাল দেখে আবার অপারেশন করেন চিকিৎসকরা। অপারেশনের পর তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। চিকিৎসকরা জানিয়েছেন, ডায়াবেটিস থাকার কারণে অবস্থা আরও জটিল বলেও জানান তারা।

উল্লেখ্য, গত ১২ মার্চ কাঠমান্ডুতে বিমান বিধ্বস্তের ঘটনায় নিহত হন পাইলট আবিদ সুলতান। সোমবার তাকে বনানী সামরিক কবরস্থানে দাফন করা হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ২১, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর