thereport24.com
ঢাকা, রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫,  ৯ রবিউল আউয়াল ১৪৪০

নৌবাহিনীকে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান প্রধানমন্ত্রীর

২০১৮ মার্চ ২১ ১৫:৩৭:০২
নৌবাহিনীকে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান প্রধানমন্ত্রীর

চট্টগ্রাম ব্যুরো : যুদ্ধ জাহাজ ও সাবমেরিন রক্ষণাবেক্ষণে দেশপ্রেম ও পেশাগত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালনের জন্য নৌবাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২১ মার্চ) সকালে চট্টগ্রামে নৌবাহিনীর অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের ধারাবাহিকতায় সাবমেরিন সংযোজনসহ আধুনিক সরঞ্জাম সংযোজনের মাধ্যমে নৌবাহিনীকে ত্রিমাত্রিক শক্তি হিসেবে সুপ্রতিষ্ঠিত করা হয়েছে।

অনুষ্ঠানে জানানো হয়, বিএন ডক ইয়ার্ডটিতে বর্তমানে সামরিক বেসামরিক দুই হাজার জনবল ও ২৪টি ওয়ার্কশপ পরিচালনা করছে। যেখানে এরই মধ্যে দেশি-বিদেশি ৭০৭টি যুদ্ধ জাহাজের সফল ডকিংসহ রক্ষণাবেক্ষণ করছে।

বেলা পৌনে ১১টায় প্রধানমন্ত্রী চট্টগ্রাম পৌঁছালে নৌবাহিনী প্রধান এডমিরাল নিজাম উদ্দিন আহমেদ প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। এরপর পতেঙ্গায় নৌবাহিনীর নবনির্মিত বঙ্গবন্ধু কমপ্লেক্স উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এই কমপ্লেক্সে ১৬টি ভবন রয়েছে। এর সামনেই ১৮ ফুট উচ্চতা ও ১৮ টন ব্রোঞ্জ দিয়ে তৈরি করা হয়েছে বঙ্গবন্ধুর ভাস্কর্য।

এখান থেকে দুপুরে ঈশা খাঁ ঘাঁটিতে নৌবাহিনীর ডকইয়ার্ডকে ন্যাশনাল স্ট্যান্ডার্ড প্রদান অনুষ্ঠানে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় অনুষ্ঠানে তিন বাহিনীর প্রধান অংশ নেন।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ২১, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর