thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

বিশ্বকাপের নবম দল ওয়েস্ট ইন্ডিজ

২০১৮ মার্চ ২২ ১০:২৪:০৩
বিশ্বকাপের নবম দল ওয়েস্ট ইন্ডিজ

দ্য রিপোর্ট ডেস্ক : বৃষ্টি আইনে স্কটল্যান্ডকে ৫ রানে হারিয়ে বিশ্বকাপের টিকিট কাটল ওয়েস্ট ইন্ডিজ। বিশ্বকাপে নবম দল হিসেবে তারা জায়গা করে নিলো উইন্ডিজরা।

বাঁচা-মরার ম্যাচ ছিল দুই দলের জন্যই। জিতলেই বিশ্বকাপে খেলবে এমন সমীকরণ নিয়ে হারারেতে মুখোমুখি হয় দুই বারের বিশ্বকাপ জয়ী ওয়েস্ট ইন্ডিজ আর স্কটল্যান্ড।

হারারেতে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় স্কটল্যান্ডের অধিনায়ক কাইল কোয়েটজার। বোলিংয়ের শুরুতেই ক্যারিবীয় ব্যাটসম্যানদের চেপে ধরে স্কটিশ বোলাররা।

সাফায়ান শরীফের করা ইনিংসের প্রথম বলেই ক্যাচ তুলে দেন ক্রিস গেইল। এভিন লুইসের সঙ্গে ১০ বলের জুটি গড়ে শাই হোপও আউট হোন শূন্য রানে।

এমন বাজে শুরুর পরেই ১২১ রানের জুটি গড়ে লুইস আর মারলন স্যামুয়েলস। ১২৭ বলের ইনিংস খেলে ৬৬ রান তুলেন এই ক্যারিবীয় ওপেনার। স্যামুয়েলসের ব্যাটে আসে ১৩৪ বলে ৫১ রান।

এই দুই জনের আউট হবার পর কোনো ব্যাটসম্যানই দাঁড়াতে পারেনি ঠিকঠাক। শেষদিকে কার্লোস ব্র্যাথোয়েটের করা ৪০ বলে ২৪ রানের উপর ভর করে ৪৮.৪ ওভার শেষে সবকটি উইকেট হারিয়ে ১৯৮ রান করে ওয়েস্ট ইন্ডিজ।

স্কটিশদের হয়ে সাফায়ান শরীফ আর ব্র্যাড হোয়েল নেন ৩টি করে উইকেট।

জবাবে ১৯৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ক্যারিবীয় বোলারদের বোলিং তোপে শুরু থেকেই চাপে পড়ে স্কটল্যান্ড। উইকেট হারাতে থাকে নিয়মিত বিরতিতে।

৩৫.২ ওভার পর্যন্ত ৫ উইকেটে সংগ্রহ করে ১২৫ রান। এরপর বৃষ্টিতে বন্ধ হয় খেলা।
হারারেতে আর বৃষ্টি বন্ধ না হলে বৃষ্টি আইনে ৫ রানের হার নিয়ে বিশ্বকাপ খেলার স্বপ্ন বিসর্জন দিতে হয় স্কটিশদের।

ক্যারিবীয়দের হয়ে কিমার রোচ এবং এশলে নার্স নেন দুটি করে উইকেট।

৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ২০১৯ বিশ্বকাপে নবম দল হিসেবে সবার আগে জায়গা করে নিলো দলটি।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ২২, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর