thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

নেপাল থেকে বাকি ৩ লাশ দেশে আসছে বিকেলে

২০১৮ মার্চ ২২ ১১:০৭:৪৫
নেপাল থেকে বাকি ৩ লাশ দেশে আসছে বিকেলে

দ্য রিপোর্ট প্রতিবেদক : নেপালের কাঠমাণ্ডুতে ত্রিভুবন বিমানবন্দরে প্লেন দুর্ঘটনায় নিহত নাজমুল ইসলাম, আলিফুজ্জামান ও পিয়াস রায়ের লাশ দেশে আসছে বৃহস্পতিবার (২২ মার্চ)। ইতোমধ্যে লাশ দেশে পাঠানোর জন্য সব প্রস্তুতি সম্পন্ন করেছে বাংলাদেশ দূতাবাস।

বৃহস্পতিবার (২২ মার্চ) বাংলাদেশ বিমানের বিজি ০৭২ ফ্লাইটে দুপুর দেড়টায় ত্রিভুবন এয়ারপোর্ট থেকে লাশগুলো ঢাকায় নিয়ে আসার কথা রয়েছে।

ইউএস-বাংলার জেনারেল ম্যানেজার (জনসংযোগ) কামরুল ইসলাম লাশগুলো দেশে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে বৃহস্পতিবার দুপুর ৩টার দিকে ওই তিন লাশ দেশে পৌঁছানোর কথা রয়েছে।

এর আগে বুধবার নেপালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্তের ঘটনায় নিহত যে তিন বাংলাদেশির লাশের পরিচয় শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছেন নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস।

তিনি জানান, নজরুল ইসলাম, পিয়াস রায় ও আলিফুজ্জামানের লাশ শনাক্তের কাজ শেষ হয়েছে। এখন আর তাদের লাশ দেশে ফেরত পাঠাতে কোনও বাধা নেই। এ ব্যাপারে ইউএস-বাংলার সঙ্গে আমাদের কথা হয়েছে। তারা লাশগুলো দেশে নেওয়ার বিষয়ে কাজ করছে।

উল্লেখ্য, গত ১২ মার্চ ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট ৬৭ যাত্রী ও চার ক্রুসহ ৭১ আরোহী নিয়ে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের আগ মুহূর্তে বিধ্বস্ত হয়। এই দুর্ঘটনায় ৪৯ জন নিহত হন, যার মধ্যে ২৬ জন বাংলাদেশি।

নেপালে বিমান দুর্ঘটনায় নিহত নজরুল ইসলাম, আলিফুজ্জামান ও পিয়াস রায়নিহতদের শনাক্ত করার প্রক্রিয়া শেষে গত সোমবার (১৯ মার্চ) ২৩ জনের লাশ দেশে নিয়ে আসা হয়।

বাংলাদেশ বিমান বাহিনীর একটি বিশেষ ফ্লাইটে নিয়ে আসা হয় লাশগুলো। পরে রাজধানীর আর্মি স্টেডিয়ামে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয় নিহতদের কফিনে ফুল দিয়ে। উপস্থিত থেকে শ্রদ্ধা জানান স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

নেপালের ওই দুর্ঘটনায় আহত ১০ বাংলাদেশির মধ্যে সাত জন ভর্তি আছেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে। বাকি তিন জনের মধ্যে একজন চিকিৎসাধীন দিল্লিতে, দু’জন সিঙ্গাপুরে।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ২২, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর