thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

কেন্দ্রেীয় ব্যাংক প্রজ্ঞাপন স্থগিত করলে শেয়ারবাজার ঘুরে দাঁড়াবে

২০১৮ মার্চ ২২ ১৪:৪১:১৫
কেন্দ্রেীয় ব্যাংক প্রজ্ঞাপন স্থগিত করলে শেয়ারবাজার ঘুরে দাঁড়াবে

দ্য রিপোর্ট প্রতিবেদক : কেন্দ্রেীয় ব্যাংক গত ২৫ ফেব্রুয়ারি বাংকের এক্সপোজার নিয়ে যে প্রজ্ঞাপন জারি করেছিল, সেই প্রজ্ঞাপন স্থগিত করলেই শেয়ারবাজার ঘুরে দাঁড়াবে বলে জানিয়েছেন ডিএসই ব্রোকার অ্যাসোসিয়েশনের সভাপতি মোস্তাক আহমেদ সাদেক।

বৃহস্পতিবার (২২ মার্চ) ডিএসই কার্যালয়ে সংবাদ সম্মেলন করে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, শেয়ারবাজারের চলমান সংকট উত্তরণে আমাদের যে প্রস্তাব ছিল অর্থ মন্ত্রণালয় তা বিশেষ বিবেচনায় মেনে নিয়েছে। সেই সঙ্গে তা বাস্তবায়ন করতে বাংলাদেশ ব্যাংককে চিঠি দিয়েছে। এখন বাংলাদেশ ব্যাংক প্রজ্ঞাপন স্থগিত করলে কালকেই বাজার ঘুরে দাঁড়াবে।

তিনি আরও বলেন, প্রজ্ঞাপন স্থগিত করতে ১০ দিন দেরি করা হলে আমরা ১০ দিন সাফার করবো। তাই প্রজ্ঞাপন স্থগিত করতে যাতে আমলাতান্ত্রিক জটিলতা না হয় আমরা তার দাবি জানাচ্ছি।

মোস্তাক আহমেদ বলেন, বুধবার (২১ মার্চ) অর্থ মন্ত্রাণলয়ে অর্থমন্ত্রী, বাংলাদেশ ব্যাংকের গর্ভণর, বিএসইসির চেয়ারম্যান ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ওই বৈঠকে ডিবিএর প্রস্তবনা নিয়ে আলোচনা হয়েছে এবং প্রস্তাবনা বাংলাদেশ ব্যাংকে পাঠানো হয়েছে। বৈঠকে মন্ত্রণলয় থেকে যত দ্রত সম্ভব প্রস্তাবনা বিবেচনায় নেওয়ার আহ্বান জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন ডিবিএর প্রেসিডেন্ট মোশতাক আহমেদ সাদেক, ভাইস প্রেসিডেন্ড জহিরুল ইসলাম ও ডিবিএর সহ সভাপতি আহসান উল্লাহ।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ২২, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর