thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

চুয়াডাঙ্গায় ৬ পুলিশ ক্লোজড

২০১৮ মার্চ ২৩ ১১:১৯:৩৫
চুয়াডাঙ্গায় ৬ পুলিশ ক্লোজড

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গায় নিজেদের আয়ত্ত পার হয়ে সাদা পোশাকে আসামি ধরতে যাওয়ায় পুলিশের ছয়জনকে ক্লোজড করা হয়েছে।

বৃহস্পতিবার রাতেই তাদের চুয়াডাঙ্গা পুলিশ লাইনে ক্লোজড করা হয়। ক্লোজড হওয়া পুলিশের ছয়জনের মধ্যে পাঁচজন কর্মকর্তা ও একজন পুলিশ সদস্য রয়েছেন।

ক্লোজড হওয়া পুলিশ সদস্যরা হলেন-সহকারী উপ-পরিদর্শক রমেন কুমার সরকার, সহকারী উপ-পরিদর্শক ইন্দ্রজিত কুমার, সহকারী উপ-পরিদর্শক কামরুল ইসলাম, সহকারী উপ-পরিদর্শক কামরুজ্জামান, সহকারী উপ-পরিদর্শক ইউসুপ আলী এবং সদস্য জসিম উদ্দীন।

জানা গেছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়নের রাঙ্গিয়ারপোতা ও আকন্দবাড়িয়া গ্রামের পার্শ্ববর্তী এলাকায় অবস্থান জীবননগর উপজেলার সিংনগর গ্রামের।

সদর থানার ছয় পুলিশ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি না নিয়েই সাদা পোশাকে আসামি ধরতে সিংনগরে ঢুকে পড়েন। এসময় সাদা পোশাকধারী পুলিশ তিন বোতল ফেনসিডিলসহ ওই গ্রামের পলাশ নামের একজনকে ধরে টানা-হেঁচড়া শুরু করেন।

সাদা পোশাকে থাকায় পুলিশ বুঝতে না পেরে গ্রামের কতিপয় লোক পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু করে। একদল নারী পলাশকে পুলিশের হাত থেকে ছিনিয়ে নেয়। পরিস্থিতি বেসামাল হয়ে ওঠে। পরে সেখানে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে ছয় পুলিশকে উদ্ধার করে।

তবে সিংনগর গ্রামের লোকজন দাবি করেছেন, সাদা পোশাকধারী পুলিশ গ্রামের সাধারণ মানুষকে মারধর করে এবং বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর করেছে।

বাড়িঘরে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়েছে। এদিকে পুলিশ বলছে, নিজেদের ঘরে নিজেরাই ভাঙচুর ও কোপাকুপি করে পুলিশের ভাবমূর্তি নষ্ট করেছে।

চুয়াডাঙ্গা অতিরিক্ত পুলিশ সুপার মো. তরিকুল ইসলাম জানান, যেহেতু সদর থানা এলাকাধীন কয়েকটি গ্রামের পাশেই জীবননগর উপজেলার সিংনগর গ্রাম।

পুলিশ সদস্যরা চুয়াডাঙ্গায় নতুন। তাই তারা ভালোভাবে গ্রাম চিনতে না পেরে আসামি ধরতে অন্য গ্রামে ঢুকে পড়েন। এছাড়া তাদের গায়ে পুলিশের পোশাক ছিল না।

এতে পুলিশ বাহিনীর মর্যাদাহানি হয়েছে। এতে আমরা বিব্রত। এ কারণেই অভিযুক্ত পুলিশ সদস্যদের পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তদন্তপূর্বক তাদেরকে সাময়িকভাবে বরখাস্তও করা হতে পারে বলে জানান পুলিশ সুপার।

(দ্য রিপোর্ট/এমএসআর/মার্চ ২৩, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর