thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

রাশিয়ার বিপক্ষে ব্রাজিলের সহজ জয়

২০১৮ মার্চ ২৪ ০৮:৪৬:৪৬
রাশিয়ার বিপক্ষে ব্রাজিলের সহজ জয়

দ্য রিপোর্ট ডেস্ক : আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে বড় ব্যবধানেই জয় তুলে নিয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। শুক্রবার রাতে অনুষ্ঠিত ম্যাচে ব্রাজিল ৩-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে রাশিয়াকে। আসন্ন বিশ্বকাপের ফাইনাল ম্যাচের ভেন্যু মস্কোতে ব্রাজিলের জয়ে একটি করে গোল করেছেন পৌলিনিয়ো, কুতিনহো ও মিরান্ডা।

প্রতিপক্ষ আসন্ন বিশ্বকাপের আয়োজক দেশ রাশিয়া, ব্রাজিলের জন্য ম্যাচটি খুব একটা সহজ হবে না বলে মনে করেছিলেন অনেকেই। কিন্তু না, সবার সেই ধারণাকে ভুল প্রমাণ করে ব্রাজিল।

লুঝিনিকি স্টেডিয়ামে এদিন প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোনো দলই। তবে সুযোগ সৃষ্টি করেছিল দুই দলই। ৩৭ মিনিটে মিডফিল্ডার মিরানচুকের দুর্দান্ত শটে অবশ্য গোল পায়নি স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই পৌলিনহোর শট ঠেকিয়ে দেন রুশ গোলরক্ষক আকিনফিভ। ৫২ মিনিটে আবার রাশিয়াকে বাঁচিয়ে দেন আকিনফিভ। এবার হেড করে ব্রাজিলের প্রচেষ্টা রুখে দিয়েছিলেন স্বাগতিক গোলরক্ষক।

শেষ রক্ষা অবশ্য হয়নি বিশ্বকাপ আয়োজকদের ৫৩ মিনিটে, কাঙ্খিত গোলের দেখা পায় অতিথিরা। উইলিয়ানের ক্রস করা বলে থিয়াগো সিলভার হেড আটকে দিলেও ডিফেন্ডার মিরান্ডাকে থামাতে পারেননি আকিনফিভ। ম্যাচে ব্রাজিল এগিয়ে যায় ১-০ গোলে।

৬২ মিনিটে ব্রাজিলের ব্যবধান দ্বিগুণ করা গোলটি আসে পেনাল্টি থেকে। পৌলিনহো ডি-বক্সের মধ্যে ফাউলের শিকার হলে কুতিনহোর শটে গোল করে ২-০ ব্যবধানে এগিয়ে নেন দলকে।

চার মিনিট পর পৌলিনহোর পা থেকে আসে ব্রাজিলের শেষ গোল। উইলিয়ানের ক্রস থেকে হেডে লক্ষ্যভেদ করেছিলেন এই বার্সেলোনা তারকা।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ২৪, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর