thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

দিনাজপুরে শিলা বৃষ্টিতে নিহত ১

২০১৮ মার্চ ৩০ ১৯:৪৫:০১
দিনাজপুরে শিলা বৃষ্টিতে নিহত ১

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের পার্বতীপুরে মওসুমের প্রথম শিলা বৃষ্টিপাতে সৈয়দ আলী (৫৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।

জেলার বিভিন্ন উপজেলায় শুক্রবার বেলা ১২টার দিকে ঝড়ো হাওয়া আর কালো মেঘে আচ্ছন্ন হয়ে শিলা বৃষ্টি শুরু হয়। নিহত সৈয়দ আলী পার্বতীপুর উপজেলার চণ্ডিপুর ইউনিয়নের চৈতাপাড়া গ্রামের মৃত লাল মোহাম্মদের ছেলে।

স্থানীয়রা জানান, বেলা ১২টার দিকে ঝড়ো হাওয়া আর কালো মেঘে আচ্ছন্ন হয়ে শিলা বৃষ্টি শুরু হয়। কোথাও কোথাও অনেক গাছ উপড়ে পড়ে। দিনাজপুর সদর, কাহারোল, খানসামা, চিরিরবন্দর, সেতাবগঞ্জসহ বিভিন্ন উপজেলায় প্রবল বেগে দমকা হাওয়ার সাথে এ শিলা বৃষ্টি হয়েছে। টিনের চালাবিশিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান ও বাড়ি ঘরের ক্ষয়ক্ষতি হয়েছে। শিলাবৃষ্টি ও ঝড়ে অসংখ্য ঘড়বাড়ি ও টিনের চাল ফুঁটো হয়ে যায়। পাশাপাশি আম-লিচুসহ বিভিন্ন ফসলেরও ক্ষতি হয়েছে।

পার্বতীপুরের চণ্ডিপুর ইউনিয়নের ১নম্বর ওয়ার্ড সদস্য আব্দুস সালাম জানান, শুক্রবার দুপুর ১২টায় পার্বতীপুরে ঘূর্ণিঝড় ও শিলা বৃষ্টি শুরু হয়। শিলা পাথরের আঘাতে চণ্ডিপুর ইউনিয়নের চৈতাপাড়া গ্রামের সৈয়দ আলী নামে এক ব্যক্তি মারা গেছেন। ঝড়ের সময় তিনি তার নিজ ঘরের টিনের চালা সংস্কার করছিলেন। শিলা পাথরের আঘাতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার তরফদার মাহমুদুর রহমান জানান, ১৫ মিনিট স্থায়ী শিলা বৃষ্টি ও ঝড়ে অসংখ্য ঘড় বাড়ি ও টিনের চাল ফুঁটো হয়ে যায়। এ সময় আম, লিচু, ভুট্টা ও গমেরও ক্ষতি হয়েছে।

(দ্য রিপোর্ট/এআর/এমএসআর/মার্চ ৩০, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর